‘অ্যাভাটার’র ৪টি সিক্যুয়েল মুক্তির তারিখ ঘোষণা

জেমস ক্যামেরুন পরিচালিত জনপ্রিয় হলিউড সিনেমা অ্যাভাটার। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত এ সিনেমার পরবর্তী চারটি সিক্যুয়েল মুক্তির তারিখ ঘোষণা করেছেন নির্মাতারা।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সিনেমার অফিশিয়াল পেজে এ ঘোষণা দেওয়া হয়। ঘোষণা অনুযায়ী অ্যাভাটার-টু সিনেমাটি মুক্তি পাবে ২০২০ সালের ১৮ ডিসেম্বর। এরপর ২০২১ সালের ১৭ ডিসেম্বর অ্যাভাটার-থ্রি, ২০২৪ সালের ২০ ডিসেম্বর অ্যাভাটার-ফোর এবং ২০২৫ সালের ১৯ ডিসেম্বর মুক্তি পাবে অ্যাভাটার-ফাইভ সিনেমাটি।

প্রকাশিত পোস্টে আরো বলা হয়েছে, ‘সেরা টিমের সঙ্গে কাজ করাটা আনন্দের। অ্যাভাটার’র যাত্রা শুরু হয়েছে, আমরা চারটি সিক্যুয়েলের প্রোডাকশনের কাজ শুরু করেছি।’

এক বছর আগে জেমস ক্যামেরুন অ্যাভাটার সিনেমার সিক্যুয়েল নির্মাণের কথা জানিয়েছিলেন। তিনি এও জানান, ২০১৮ সালে প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাবে। পরবর্তীতে চিত্রনাট্যকার, কলাকুশলীদের সঙ্গে আলোচনার পর তিনি দেখেন তার কাছে দুইটির বেশি সিক্যুয়েল নির্মাণের উপাদান রয়েছে। প্রাথমিকভাবে তিনটি সিক্যুয়েল নির্মাণের সিদ্ধান্ত নেন তিনি। তারপর এ সংখ্যা চারে বৃদ্ধি পায়।

ক্যামেরুন এবং জন ল্যানডাউ তাদের লাইটস্ট্রোম কোম্পানির মাধ্যমে সিনেমাটির প্রযোজনা করছেন। সিনেমাটির সিক্যুয়েল অভিনয় করবেন-জো সালদানা, স্যাম ওর্থিংটন, সিগোর্নি ওয়েভার, স্টেফেন লাং সহ প্রমুখ।

জেমস ক্যামেরুনের সঙ্গে সিনেমার চিত্রনাট্য লিখেছেন- জশ ফ্রাইডম্যান, রিক জাফা, অ্যামান্ডা সিলভার এবং শেন সেলার্নো।

Comments

comments

Scroll To Top