ঈদের ছবিঃ হল দখলে এগিয়ে আছে ‘মেন্টাল’

samrat-shikari-mental

মাঝে শোনা গিয়েছিল ঈদে ৪টি নয়, ৩টি ছবি মুক্তি পাবে। তা শুধু গুজবই থাকল। ঈদে মুক্তি পাচ্ছে ‘মেন্টাল’, ‘সম্রাট’, ‘শিকারী’ ও ‘বাদশা’। এ নিয়ে পরিবেশক ও বুকিং এজেন্টদের দম ফেলার ফুরসত নেই। বাংলা মেইল অবলম্বনে জেনে নিন ঈদের সিনেমার সর্বশেষ খবর।

ঈদের ছবি মানেই শাকিব খানের একাধিক ছবি। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। ৪টির মধ্যে ৩ সিনেমার নায়কই শাকিব। এর মধ্যে একটি যৌথ প্রযোজনার। তার নায়িকা হয়েছেন কলকাতার শ্রাবন্তী। অন্য সিনেমাটির নায়ক কলকাতার জিৎ। দেশে বর্তমানে ৩ শতাধিক প্রেক্ষাগৃহ রয়েছে। এছাড়া ঈদসহ বিভিন্ন মৌসুমে আরও প্রায় অর্ধশত প্রেক্ষাগৃহ চালু থাকে।

সব মিলিয়ে ৪শ’র মতো হলে চারটি সিনেমা মুক্তি পাবে। হল দখলে সবচেয়ে এগিয়ে আছে ‘মেন্টাল’। সিনেমাটির পরিবেশনার দায়িত্বে থাকা ঋদ্ধি টকিজের কর্ণধার সুমন দে জানান, শুক্রবার পর্যন্ত ১৮০ প্রেক্ষাগৃহ বুকিং দিয়েছেন। তিনি বলেন, ‘শুরু থেকেই মেন্টাল নিয়ে প্রেক্ষাগৃহ সংশ্লিষ্টদের আগ্রহ ছিল। তাছাড়া ঈদের ছবি হিসেবে এটিই সবার আগে সেন্সর পেয়েছে। তাই সবকিছু ঠিক থাকলে ২ শতাধিক প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেতে পারে।’

‘সম্রাট’ ছবিটি নিয়েও আশার কথা শুনালেন টাইগার মিডিয়ার পরিচালক জাহিদ হাসান অভি। তিনি জানান, ছবিটি ইতোমধ্যে অর্ধশতাধিক প্রেক্ষাগৃহ বুকিং দিয়েছে। সবকিছু ঠিক থাকলে শতাধিক প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেতে পারে। শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া আনছে কলকাতার এসকে মুভিজের সঙ্গে যৌথভাবে নির্মিত ‘শিকারী’ ও ‌‘বাদশা’।

জাজের নিয়ন্ত্রণে রয়েছে ১২০টির মতো প্রেক্ষাগৃহ। এগুলো তাদের কাজ থেকে প্রজেক্টর ভাড়া নিয়ে চলচ্চিত্র প্রদর্শন করে থাকে। এ প্রসঙ্গে জাজের কর্ণধার আব্দুল আজিজ বলেন, “শিকারী’ ও ‘বাদশা’র হল বুকিং এখনো শুরু হয়নি। আমাদের আশা শতাধিক প্রেক্ষাগৃহে ছবি দুটি মুক্তি দিতে পারব।”

এদিকে কাকরাইল ঘুরে জানা যায়, যৌথ প্রযোজনার ছবি ঠেকাতে একাট্টা হয়েছে পুরনো প্রযোজক ও পরিবেশকদের একটি অংশ। তারা ঈদে ‘মেন্টাল’ ও ‘সম্রাট’কে এগিয়ে রাখতে চান। তবে শেষ খবর পাওয়ার জন্য রোজার শেষদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। এর আগে কোন চাল কিভাবে বদলে যায় তা আগাম বলা কঠিন।

Comments

comments

Leave a Reply

Scroll To Top