এই বছর টলিউডের কোন নায়িকার ঝুলিতে কোন সিনেমা!

প্রাক্তন, সিনেমাওয়ালা, জুলফিকার, শঙ্খচিল, ডার্ক চকলেট, হেমন্ত, সাহেব বিবি গোলাম, পাওয়ার, ক্ষত, বাদশা দা ডন, ঈগলের চোখ, লাভ এক্সপ্রেস, ব্যোমকেশ পর্ব এর মত দুর্দান্ত সব সিনেমার সৌজন্যে গত বছরটা বাংলা সিনেমার মার্কেট ছিল যথেষ্টই তাৎপর্যপূর্ণ। এই নতুন বছরে বেশ কয়েকটি বিগ বাজেট সিনেমার রিলিজ হবে। আর তার দিকেই তাকিয়ে রয়েছেন সমস্ত সিনে লাভার্স। নায়কদের নিয়ে তো আমরা বহু আলোচনাই করে থাকি সচরাচর। আসুন এবারে দেখে নিই ইন্ডাস্ট্রীর নায়িকাদের ঝুলিতে কি আছে :-

 শুভশ্রী গাঙ্গুলি

টলিউড ইন্ডাস্ট্রীর অত্যন্ত পরিচিত এবং পছন্দের অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলির আগামী প্রজেক্ট টলিপাড়ার “বস” জিৎ মদনানি-র সাথে। ২০১৩ -তে তাদেরই জুটিতে “বস” সিনেমাটা বাংলা কাপিয়ে দিয়েছিল। সিনেমায় তাদের দুজনের কেমিস্ট্রী ছিল উল্লেখযোগ্য। সেই সময় থেকেই জিৎ-শুভশ্রী-র ফ্যানের সোশাল মিডিয়ায় দির্ঘ্যদিন যাবত দাবি জানিয়ে আসছিল যে তাদেরই জুটিতে “বস 2“ সবাই দেখতে চায়। আর সেই মত সম্প্রতি সিনেমার শ্যুটিংয়ের শুভ মহরৎ হয়ে গেল। সিনেমাটি রিলিজ করবে ঈদের সময়।

 জয়া আহসান

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এখন দুই বাংলার আঙ্গিনার জনপ্রিয়তম মুখ। কলকাতার ছবিতে দারুণ অভিনয় করার বদৌলতে এখানে এখন তিনি বেশ পরিচিত মুখ হয়ে উঠেছেন। হ্যালো কলকাতা, ডামাডোল, 89 এর ডিরেক্টর মনোজ মিশিগান একটি রোমহর্ষক সিনেমা তৈরি করছেন। সিনেমাটির নাম “আমি জয় চ্যাটার্জী”। এই থ্রিলার ড্রামা সিনেমায় জয়ার বিপরীতে অভিনয় করছেন টলিপাড়ার দুদে অভিনেতা আবীর চ্যাটার্জী। “আবর্ত” সীনেমায় একসাথে অভিনয় করবার পর জয়া আহসান এই সিনেমায় আবীর চ্যাটার্জীর ৰাগদত্তা-র চরিত্রে অভিনয় করছেন। সিনেমাটি প্রডিউস করছেন আদিভ ইন্টারনাশনাল প্রাইভেট লিমিটেড’র কর্ণধার শিভাঙ্গি চৌধুরী।

 মিমি চক্রবর্ত্তী

সেই ২০১২ সালে “বাপি বাড়ি যা” সিনেমার মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করার পর থেকে “বোঝেনা সে বোঝেনা”, “প্রলয়”, “খাদ”, জামাই ৪২০”, “কাটমুন্ডু”, “কেলোর কীর্তি”, “গ্যাংস্টার” সহ বহু সুপারহিট সিনেমা আমাদের উপহার দিয়ে এসেছেন জনপ্রিয় এই অভিনেত্রী মিমি চক্রবর্ত্তী। আর এবারে “বেলাশেষে”, “প্রাক্তন” খ্যাত বাংলার বাঘা পরিচালক জুটি শিবপ্রসাদ – নন্দিতা এর পরিচালনয় পিওর বাঙালিয়ানা সিনেমা “পোস্ত”-তে অভিনয় করছেন। সিনেমার শ্যুটিংয়ের কাজ অলরেডি শুরু হয়ে গিয়েছে। চলতি বছরের গরমের ছুটিতে মুক্তি পাচ্ছে “পোস্ত”।

কোয়েল মল্লিক

বাংলার এক সময়কার জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক এর ২০১৫ -য় শেষ প্রজেক্ট ছিল “বেশ করেছি প্রেম করেছি”। তার পর ২০১৬ এর সারা বছর তার কোনো সিনেমাতো বেরোয়নি, এমনকি তাকে ইন্ডাস্ট্রীতেও সেভাবে লক্ষ করা যায়নি। সংবাদ মাধ্যমকে এক সাক্ষাৎকারে কোয়েল বলেছিলেন যে তিনি ছবির ব্যাপারে খুব “চুজি” হয়ে গিয়েছেন। চেনা ছকের চরিত্রের বাইরে গিয়ে অন্যধরনের চরিত্রে অভিনয় করতে চাইছেন তিনি। তবে এবারে তিনি কৌশিক গঙ্গোপাধ্যায়ের নিখাদ প্রেমের গল্প নিয়ে তৈরি সিনেমা “ছায়া ও ছবি” তে জুটি বাঁধছেন আবীর চট্টোপাধ্যায়ের সাথে। যদিও এই সিনেমার প্রেক্ষাপট ফিল্ম ইন্ডাস্ট্রি। সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় এই সিনেমার শ্যুটিং শুরু হবে ফেব্রুয়ারিতে।.

রুক্মিনী মৈত্র

জনপ্রিয় মডেল রুক্মিনী মৈত্র অনেক দিন থেকেই সিনেমায় অভিনয় করার অফার পেয়ে আসছিলেন, কিন্তু নিজের পড়াশুনাকে অগ্রাধিকার দিয়ে বারে বারে তিনি সেই সব অফার নাকচ করে দিয়েছেন। তবে এবারে তিনি সিনেমা করবেন বলে ঠিক করেছেন! তাও আবার যে সে অভিনেতা নন, একেবারে বাংলার হার্টথ্রপ অভিনেতা ও তার সব থেকে কাছের বন্ধু দেবের সাথে তিনি সিনেমা ইন্ডাস্ট্রীতে আত্মপ্রকাশ করছেন। সিনেমার নাম “চ্যাম্প”। পরিচালক রাজ চক্রবর্তী-র পরিচালনায় ও দেব এন্টারটেনমেন্টের প্রযোজনায় সিনেমাটি মুক্তি পাবে ঈদের সময়।

 নুসরাত জাহান

নুসরাত জাহান অভিনীত গত বছর “পাওয়ার”, “কেলোর কীর্তি”, “লাভ এক্সপ্রেস”, “জুলফিকার” ও “হরিপদ ব্যান্ডওয়ালা” এই সবকটি সিনেমাই বলা যায় সুপারহিট। বলা যায় বাণিজ্যিক সিনেমায় একেবারে জাঁকিয়ে বসেছেন নুসরাত। এ বছর তিনি পরিচালক বিরশা দাসগুপ্তর পরিচালনায় বাংলা থ্রিলার সিনেমা “ওয়ান” এ অভিনয় করছেন। সম্প্রতি এই সিনেমার মহরৎ হয়ে গেল। নুসরাত ছাড়াও এই সিনেমায় অভিনয়ে আছেন য্শ দাসগুপ্ত ও প্রসেনজিৎ চ্যাটার্জি। ছবিটা প্রযোজনা করছে ভেঙ্কটেস ফিল্মস।

Comments

comments

Scroll To Top