এবার বলিউডের ছবিতে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন মম!

বলিউড নির্মাতা ফয়সাল সাইফের নতুন ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের ছোট পর্দা ও বড় পর্দার তারকা জাকিয়া বারি মম। নাম ঠিক না হওয়া এই সিনেমাটি পরিচালনা করবেন ফয়সাল সাইফ। ছবিতে আনুষ্ঠানিকভাবে এখনও চুক্তিবদ্ধ না হলেও ফেসবুকে নিজেই নিশ্চিত করলেন তার বলিউড যাত্রার কথা।

জানা গেছে ছবিটির চিত্রনাট্য লেখা হয়েছে ঋতুপর্ণ ঘোষের নারীকেন্দ্রিক গল্প অবলম্বনে। আর পরিচালকের ভাষায়, ডার্ক থ্রিলার ধাঁচে নির্মিত হবে সিনেমাটি। ইতোমধ্যে চিত্রনাট্য হাতে পেয়েছেন মম  এবং সিনেমাটিতে অভিনয়ের ব্যাপারে সম্মতিও জানিয়েছেন এই অভিনেত্রী’। আসছে সেপ্টেম্বরে আনুষ্ঠানিক চুক্তির পর নভেম্বরে সিনেমাটির ক্যামেরা ওপেন হবে।

এদিকে সম্প্রতি প্রকাশ করা হয়েছে সিনেমাটির ফার্স্ট লুক পোষ্টার। ঋতুপর্ণ ঘোষের নারীকেন্দ্রিক গল্প, তাই স্বাভাবিকভাবেই ধারণা করা হচ্ছে বিতর্কিত কোন বিষয়বস্তু নিয়েই নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। এছাড়া ফার্স্ট লুক পোষ্টার সেরকমটারই ইঙ্গিত দিচ্ছে। পোস্টারে লেখা আছে কাস্টিং কাউচ, সমকামিতা, শিশু নির্যাতন ও আত্মহত্যাসহ অনেক কিছু।

নিজের বলিউড যাত্রা প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকাকে মম বলেন, “আমার সঙ্গে আলোচনা হয়েছে। আমি মৌখিকভাবে চুক্তিবদ্ধ হয়েছি। নিজের কাজ নিয়ে ব্যস্ত থাকার কারণে কাগজে-কলমে চুক্তি হতে একটু দেরি হচ্ছে। তাই ঈদের পর ভারত যাচ্ছি, সেখানে চুক্তিবদ্ধ হব। গল্প পাঠানো হয়েছিল। পছন্দ হয়েছে আমার। আর সব কিছু ঠিক থাকলে ছবিটির শুটিং শুরু হবে ডিসেম্বরে।” তিনি আরো বলেন, “আমাদের অনেক শ্রদ্ধেয় লিজেন্ড অভিনেতা-অভিনেত্রী বড়পরিসরে কাজ করে এসেছেন। আমি যেন তাদের মান রাখতে পারি সেটাই কামনা করছি।”

আর সিনেমাটি প্রসঙ্গে তিনি বলেন, “এটা একটা রিভেঞ্জ স্টোরি। আমার চরিত্রটির নাম জয়া। এমন একটি গল্পের ছবিতে কাজ করব, বিষয়টি অবশ্যই চ্যালেঞ্জিং। গল্পের কাহিনী নারীকেন্দ্রিক। এ ছবির মূল নায়ক বা নায়িকা বলতে আমিই। আর ফয়সাল সাইফ আমাকে ভাষার চেয়ে অভিনয়ের ব্যাপারে বেশি জোর দিতে বলেছেন।”

তৌকীর আহমেদের ‘দারুচিনি দ্বীপ’ সিনেমা দিয়ে বড় পর্দায় নাম লেখান মম। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমায় মম জিতে নেন সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার। দীর্ঘ বিরতির পর তাকে দেখা যায় ‘প্রেম করবো তোমার সাথে’ ও ‘ছুঁয়ে দিলে মন’ ছবিতে। এর মধ্যে দ্বিতীয় সিনেমাটি বেশ প্রশংসিত হয়েছে। বর্তমানে আনিসুর রহমান মিলনের বিপরীতে ‘স্বপ্নবাড়ি’ নামে একটি ছবির কাজ শেষ করেছেন মম। ছবিটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু।

এদিকে পরিচালক ফয়সাল সাইফ এর আগে বাংলাদেশের নিরবকে নিয়ে ‘শয়তান’ নামে একটি ছবি নির্মাণ করেছেন। চলচ্চিত্রটি আগামী ১১ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে ভারতে।

Comments

comments

Scroll To Top