কবির খানের পরিচালনায় কপিল দেবের চরিত্রে রনবীর সিং

সাম্প্রতিক সময়ে বলিউডে ‘বায়োপিক’ বা ‘জীবনী’ অন্যতম আকর্ষনীয় বিষয়। একের পর এক বায়োপিক নির্মান করছেন নির্মাতারা। বক্স অফিসেও ভালো ব্যবসা করছে সিনেমাগুলো। ‘দাঙ্গাল’, ‘এয়ারলিফট’, ‘ধোনি’ সিনেমাগুলোর দর্শক জনপ্রিয়তার পর আরো একটি বায়োপিকের খবর শোনা যাচ্ছে।

জানা গেছে, ১৯৮৩ সালে ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের জীবনী নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমা। আর এত কপিল দেবের চিরিত্রে অভিনয় করবেন রনবীর সিং। সিনেমাটি পরিচালনা করবেন ‘বজরঙ্গি ভাইজান’ খ্যাত কবির খান। সিনেমাটি প্রযোজনা করবেন সেলিব্রেটি ক্রিকেট লীগের প্রতিষ্ঠাতা ভিশনু ইন্দুরি।

পরিচালক কবির খান ইতিমধ্যে সিনেমাটির চিত্রনাট্যের কাজ সম্পন্ন করেছেন এবং সিনেমাটিতে অভিনয়ের জন্য রনবীর সিংকে সেরা পছন্দ বলে মনে করছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, “স্কুলে থাকাকালীন আমি ১৯৮৩ সালের বিশ্বকাপ দেখেছি। এরপরই ভারতে ক্রিকেটের ব্যাপারে মানুষের আবেগ বদলে যায়। একজন নির্মাতা হিসেবে এই বিশ্বকাপ জয়ের গল্প আমি পর্দায় নিতে আসতে পেরে আনন্দিত। এরং এই চরিত্রে রনবীর সিংকে নিতে পারা অনেক বড় পাওয়া।”

সিনেমাটির প্রযোজক ভিশনু বর্দন ইন্দুরি বলেন, “ভারতীয় ক্রিকেট টিমের এই অসাধারণ অর্জন নিয়ে সিনেমা নির্মান আমার স্বপ্ন। আর এরকম একটি বিষয়ের সিনেমায় কবির খান এবং রনবীর সিংকে পেয়ে আমরা খুবই আনন্দিত।”

এদিকে ফ্যান্টম ফিল্মসের পক্ষ্য থেকে প্রযোজক বিক্রমাদিত্য মোটওয়ানে বলেম, “কবির খান এবং রনবীর সিংকে পেয়ে ১৯৮৩ সালের এই অসাধারণ অর্জনকে পর্দায় আনতে পারা আমাদের জন্য অনেক বড় একটি অর্জন। কপিল দেবের মত একজন কিংবদন্তীর চরিত্র ফুটিয়ে তোলা সহজ কাজ নয়, কিন্তু আমি জানি রনবীর সিং এটা পারবে অ্যান্ড আমি এর জন্য অধীর অপেক্ষায় আছি।”

তবে সিনেমাটির অন্যান্য চরিত্রের ব্যাপারে এখন পর্যন্ত কিছুই জানা যায়নি। আগামী বছরে শুটিং শুরু হবে সিনেমাটির। প্রতিবেদনে বলা হয়েছে সিনেমাটির ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা আগামী ২৭শে সেপ্টেম্বরে মুম্বাইয়ে দেওয়া হবে।

Comments

comments

Scroll To Top