কলকাতার শীর্ষ ছবির তালিকায় শাকিবের দুই ছবি!

গত বছর রোজার ঈদে মুক্তিপ্রাপ্ত যৌথ-প্রযোজনার ‘শিকারি’ ছবির মধ্য দিয়ে কলকাতার সিনেমায় যাত্রা শুরু করেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। ‘শিকারি’ ছবি মুক্তির পরই কলকাতায় শক্ত অবস্থান তৈরি হয় এই তারকার। এরপর একে একে অনেকগুলো ছবিতে চুক্তিবদ্ধ হন তিনি। সর্বশেষ চলতি বছরের রোজার ঈদে ‘নবাব’ সিনেমা দিয়ে নিজের যোগ্যতার আরো শক্তিশালী জানান দেন শাকিব খান।

শাকিবের এই দুই সিনেমার সফলতার প্রমাণ পাওয়া গেলো আরো একবার।  সম্প্রতি জানা গেছে শাকিব খানের ‘নবাব’ সিনেমাটি কলকাতার ইতিহাসে ব্যবসাসফল শীর্ষ দশ সিনেমার তালিকায় স্থান পেয়েছে! চলতি মাসের প্রথমে কলকাতার সিনেমার উইকিপিডিয়া হালনাগাদে উঠে এসেছে এই তথ্য। এছাড়াও এই তালিকায় আছে শাকিব খানের অন্য ছবি ‘শিকারি’।

কলকাতার সিনেমার উইকিপিডিয়াতে কলকাতার ইতিহাসের সর্বোচ্চ আয় করা মোট তেইশটি ছবির তালিকা প্রকাশ পেয়েছে। সেই তালিকায় শাকিবের ‘নবাব’ সিনেমার অবস্থান ছয় নম্বরে। আর ‘শিকারি’ ছবিটি আছে ২২ নম্বরে। ৯ কোটি ১০ লাখ রুপি করে ‘নবাব’ ছয় এবং সাড়ে পাঁচ কোটি রূপি আয় করে ২২ নম্বরে আছে ‘শিকারি’।

তালিকায় প্রথমে আছে কলকাতার জনপ্রিয় নায়ক দেব অভিনীত কমলেম্বর মুখার্জীর তুমুল আলোচিত ছবি ‘চাঁদের পাহাড়’। ১৫ কোটি রুপি ব্যয়ে নির্মিত ছবির আয় ২০ কোটি রুপি। দ্বিতীয় অবস্থানে আছে বস-টু। তারকা অভিনেতা জিৎ অভিনীত ছবির নির্মাণ ব্যয় সাড়ে ৬ কোটি রুপি হলেও ছবিটি মোট আয় করেছে ১০ কোটি ৩০ লাখ। এরপর যথাক্রমে আছে পাগলু (৯ কোটি ৯২ লাখ), সাথী (৯ কোটি ৭৮ লাখ), পরান যায় জ্বলিয়া রে (৯ কোটি ৪৮ লাখ)। তালিকায় শাকিব খানের নবাব- এর পরে আছে রংবাজ [কলকাতা] (৯কোটি), গেম (৯ কোটি), প্রাক্তন (সাড়ে ৮ কোটি) এবং চ্যাম্প (৮ কোটি)।

এদিকে শাকিব খানকে নিয়ে যৌথ প্রযোজনার পাশাপাশি একক প্রযোজনার সিনেমার ব্যাপারেও আগ্রহ দেখাচ্ছে কলাকাতার বড় বড় প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। ইতিমধ্যে শাকিব খান শ্রী ভেঙ্কেটাস ফিল্মসের নাম ঠিক না হওয়া একটি ছবির কাজ সম্পন্ন করেছেন। রাজীবের পরিচালনায় সিনেমাটিতে তার বিপরীতে আছেন নুসরাত জাহান এবং সায়ন্তিকা। বর্তমানে তিনি লন্ডনে ব্যস্থ যৌথ প্রযোজনার নতুন ছবি ‘চালবাজ’ নিয়ে। ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন শুভশ্রী।

Comments

comments

Scroll To Top
0