চলচ্চিত্রকে বিদায় জানালেন পরিচালক রনী!

ঢাকাই সিনেমার অন্যতম আলোচিত পরিচালক শামীম আহমেদ রনী। খুব অল্প সময়ে আলোচনায় জায়গা করে নেয়া নির্মাতা শামীম আহমেদ রনী ফিল্ম ইন্ডাস্ট্রি ছেড়ে দেয়ার ঘোষণা দিলেন। চলচ্চিত্র ছেড়ে দেয়ার পেছনে চলচ্চিত্র শিল্পের ভেতরকার কাঁদাছোড়া-ছুড়ি আর রাজনীতিকে দায়ি করলেন তিনি।

উল্লেখ্য, শাকিব খান অভিনীত বসগিরি ও মেন্টাল সিনেমা পরিচালনার মধ্যদিয়ে চলচ্চিত্র শিল্পে নির্মাতা হিসেবে নিজের কাজ আর যোগ্যতা প্রদর্শনে সক্ষম হন পরিচালক রনী। এরপর জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘ধ্যাত্তেরিকি’ নামে একটি তারকাবহুল সিনেমাও নির্মান করেন তিনি। সবশেষ ‘রংবাজ’ সিনেমা নিয়ে এফডিসির রাজনীতি, আলোচনা-সমালোচনা শেষে সিনেমাটির নির্মাণ থেকে গুটিয়ে নেন রনী।

‘রংবাজ’ সিনেমার শুটিং চলাকালীন সময়ে নিষিদ্ধ শাকিব খানকে নিয়ে কাজ চালিয়া যাওয়ার কারনে পরিচালক সমিতি তাকেও নিষিদ্ধ করে। পরবর্তিতে শাকিব খানের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলেও রনীর উপর নিষেধাজ্ঞা বহাল রাখে পরিচালক সমিতি। এরপর বেশ কঠিন সময় পার করছিলেন এই সফল নির্মাতা।

অবশেষে এমন বড় একটি সিদ্ধান্তের ঘোষণা দিলেন নিজেই। বুধবার মধ্যরাতে পরপর দুটি ফেসবুক স্ট্যাটাসে তিনি চলচ্চিত্রের বিদায় নিয়ে কথা বলেন। প্রথম স্ট্যাটাসে রনী বলেন, “ভাল থেকো চলচ্চিত্র শিল্প। অনেক সহ্য করছি, আর সম্ভব না। এতো পলিটিক্স আর প্যাঁচ, যার যা খুশী ভাবুক, ভালো থাকুক।”

ঘণ্টাখানেক পরে আরেকটি স্ট্যাটাসে রনী লিখেন, “আমি ফিল্ম ছাড়ছি আমার ব্যক্তিগত কারনে। কাজেই দয়া করে পরিচালক সমিতি বা সংশ্লিষ্ট কাউকে জড়াবেন না প্লিজ।”

Comments

comments

Scroll To Top