চীনের পর এবার হংকং মাতাচ্ছে আমিরের ‘দাঙ্গল’

গত বছরের শেষদিকে মুক্তি পেয়েছিলো আমির খান অভিনীত ‘দাঙ্গল’। মুক্তির পরই অতীতের সব রেকর্ড ভেঙ্গে দিয়ে ভারতীয় বক অফিসে ঝড় তুলে এই সিনেমা। বলিউডের সর্বকালের সেরা ব্যবসাসফল সিনেমার তকমা পায় এই ছবি। শুধু ভারতেই নয়, পরবর্তিতে চীনেও দুর্দান্ত ব্যবসা করে সিনেমাটি।

তবে এখানেই থামছেনা ‘দাঙ্গাল’-এর জয়রথ। জানা গেছে চীনে হাজার কোটি রুপির উপরে আয়ের পর এবার হংকং-এ মুক্তি পেয়েই বক্স অফিসের দ্বিতীয় স্থানে অবস্থান করছে আমির খানের সিনেমা।

বলিউডের বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ জানাচ্ছেন মুক্তির প্রথম দিনেই হংকং থেকে ১ কোটি ৩ লাখ রুপি আয় করে নিয়েছে ‘দাঙ্গল’। ভারতে ২০১৬’র শেষের দিকে মুক্তি পাওয়ার পর ভারতে ৫১১ কোটি রুপি ও ভারতের বাইরে ২৮৫ কোটি রুপি আয় করে ‘দাঙ্গল’।

২০১৭ তে সিনেমাটি মুক্তি পায় চীনে। কণ্যাশিশু ভ্রুণহত্যা যে দেশটির অন্যতম সামাজিক ব্যাধি, সেখানে নারীকেন্দ্রিক গল্পের ‘দাঙ্গাল’ খুব দ্রুতই জনপ্রিয়তার শীর্ষে উঠে যায়। আয় করে প্রায় ১২০০ কোটি রুপি।

চীনে ‘দাঙ্গাল’য়ের অভাবনীয় সাফল্যে আমির খানের প্রতিক্রিয়া ছিল, “আমরা আশা করেছিলাম যে দাঙ্গাল চীনের মানুষ গ্রহণ করবে। তবে আমাদের সুদূর কল্পনাতেও ছিল না সিনেমাটির এমন সাফল্য। এটা কেউ ভাবেনি। আমরা দারুণ চমৎকৃত হয়েছি এই ঘটনায়।”

দেখার বিষয় এখন এটাই হংকং-এর আয় ‘দঙ্গল’কে কোন নতুন উচ্চতায় নিয়ে যায়!

Comments

comments

Scroll To Top