দেশের ছবির মান নিয়ে প্রশ্ন তুললেন শাকিব!

দিন দিন বাংলা ছবি এগিয়ে যাচ্ছে! মানের দিক দিয়েও এখন প্রচুর ভালো সিনেমা মুক্তি পাচ্ছে। সবাই এমনটা বলাবলি করলেও দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খান বলছেন একেবারে ভিন্ন কথা। তারমতে বাংলা সিনেমা নাকি আগের চেয়ে আরো মানহীন হয়ে পড়ছে!

হ্যাঁ! বাংলাদেশের সিনেমাকে আগের চেয়ে মানহীন হয়ে পড়ছে দাবী করে সম্প্রতি একটি অনলাইন পোর্টালকে সাক্ষাৎকার দিয়েছেন শাকিব খান। সেখানে তিনি কলকাতার সঙ্গে ঢাকাই সিনেমার কিছু মৌলিক পার্থক্য আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন। বলেছেন, ভালো ও গল্প নির্ভর সিনেমা নির্মাণই বাংলাদেশের সিনেমাকে এমন দৈন্যদশা থেকে টেনে তুলতে পারে!

বাংলাদেশের সিনেমা অন্যের কাঁধে ভর করে চলছে দাবী করে শাকিব খান বলেন, বাংলা সিনেমা চলচ্চিত্র এখন আর নিজের পায় দাঁড়িয়ে নেই। এমন কি খুঁড়িয়ে খুঁড়িয়ে চলাটাও ভুলে যাচ্ছে। এভাবে চলতে থাকলে এক সময় পুরোপুরি বসে যাবে। আসলে আমাদের ছবির মান নিয়ে কেউ ভাবছে না। মানহীন কোনো কিছুই বেশিক্ষণ টিকতে পারে না।

বাংলা সিনেমাকে তাই টিকিয়ে রাখতে হলে দেশের বড় বড় প্রযোজকদের বেশী বেশী ইনভেস্ট করারও আহ্বান জানান শাকিব খান। কারণ তিনি মনে করেন, ভালো গল্পকে অসাধারণভাবে পর্দায় ফুটিয়ে তুলতে হলে অর্থের কোনো বিকল্প নেই। তাই কোথাও কার্পণ্য না করে সিনেমা রক্ষার স্বার্থে হলেও সবার এগিয়ে আসা উচিত বলে মনে করেন এই সুপারস্টার!

অন্যদিকে চলতি বছরে মুক্তির প্রতীক্ষায় আছে শাকিব খান অভিনীত বেশ কয়েকটি সিনেমা। এরমধ্যে কলকাতা-ঢাকার যৌথ প্রযোজনার ছবি নবাব, অগ্নিপথ এবং সদ্য সেন্সররের ছাড়পত্র পাওয়া সত্তা। ধারণা করা হচ্ছে, এই তিনটি ছবির মাধ্যমে ভিন্ন এক শাকিব খানকে আবিষ্কার করবে সবাই!

Comments

comments

Scroll To Top