নতুন সংগঠনের চমকের অপেক্ষায় থাকতে বললেন ওমর সানী

গত কয়েক সপ্তাহ ধরে নতুন একটি ফোরামের আত্মপ্রকাশের জোর গুঞ্জন শোনা যাচ্ছে ঢালিউডে। জানা গেছে শাকিব খানসহ অনেক তারকাশিল্পী থাকছেন এই ফোরামে। এদের মধ্যে রয়েছেন ওমর সানী, মৌসুমী, অমিত হাসান, বিদ্যা সিনহা মিম, ববি, নাদের চৌধুরী, প্রযোজক নাসিরউদ্দিন দিলু, আবদুল আজিজ, পরিচালক কাজী হায়াতসহ অনেকে।

ভারতের ‘ইপমা’র আদলে চলচ্চিত্রের নতুন সংগঠন ‌‌‘চলচ্চিত্র ফোরাম’ যাত্রা শুরু করতে যাচ্ছে আগামী মাসেই। এ সংগঠনে সভাপতি থাকছেন প্রযোজক নাসিরউদ্দিন দিলু এবং সাধারণ সম্পাদক থাকছেন কাজী হায়াৎ।

কিছুদিন আগেই একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে নতুন এই সংগঠনের কথা নিশ্চিত করেন ঢাকাই সিনেমার লাস্যময়ী নায়িকা মৌসুমি। এ প্রসঙ্গে তিনি বলেন “নতুন একটি সংগঠন হতে যাচ্ছে। আর এই নতুন সংগঠন হবে শিল্পী, কলাকুশলী, বুকিং এজেন্ট, হলমালিকসহ সবার। নাটকের অভিনেতা, অভিনেত্রীসহ মিডিয়াতে কাজ করে এমন যে কোনো শিল্পী এখানে অংশ নিতে পারবে।”

এদিকে নতুন এই সংগঠন থেকে নতুন চমকের ইঙ্গিত দিলেন চিত্রনায়ক ওমর সানী। এ প্রসঙ্গে তিনি বলেন, “এই ফোরাম থেকে ছয়টি নতুন ছবির ঘোষণাও আসছে। চমকের জন্য ২রা অক্টোবর পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে।”

এছাড়া, চলচ্চিত্র শিল্পী সমিতির কাছেও একটি প্রশ্ন রেখেছেন ঢাকাই ছবির জনপ্রিয় এ অভিনেতা। তিনি বলেন, “আমি সবার প্রতি শ্রদ্ধা রেখে জানতে চাই কিছুদিন আগে যৌথ প্রযোজনার ছবির নীতিমালা নিয়ে আন্দোলন করেছে শিল্পী সমিতিসহ চলচ্চিত্র পরিবার। কিন্তু গত শুক্রবার কলকাতার ছবি পোস্ত ঢাকায় মুক্তি পেলো। আমার প্রশ্ন সেটা নিয়ে এখন কেউই একটা কথাও বলছে না কেন। চলচ্চিত্রের উন্নতির স্বার্থে সবসময়ই এগিয়ে আসা উচিত। ভালো কিছুকে বরণ এবং খারাপ কিছুকে বর্জন করতে হবে আমাদের। এই বিষয়ে কিছুদিন আগে একটি খোলা চিঠিও আমি লিখেছিলাম। যাই হোক সর্বোপরি বাংলা চলচ্চিত্রের জয় হোক। এটাই আমার প্রত্যাশা।”

এর আগে চলতি বছরের মার্চ মাসে অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের সদস্যপদে জেতার পরও শপথ গ্রহণ করেননি। বরং এই পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়ে অব্যাহতি পত্র পাঠান শিল্পী সমিতির সভাপতি ও চলচ্চিত্রের খল অভিনেতা মিশা সওদাগরকে।

উল্লেখ্য যে, ওমর সানী ও মৌসুমী বর্তমানে উত্তম আকাশের পরিচালনায় ‘আমি নেতা হব’ নামে একটি ছবির শুটিং করছেন। এ ছবিতে আরো অভিনয় করছেন শাকিব খান ও বিদ্যা সিনহা মিম।

Comments

comments

Scroll To Top