প্রথমদিনেই অক্ষয়ের কাছে হারলেন হৃতিক

akshay_hrithik_home

বলিউডের দর্শক, তারকা, বাণিজ্য বিশেষজ্ঞ সবাই তাকিয়েছিলেন শুক্রবারের বক্স অফিস রিপোর্টের দিকে। তাদের খুব বেশি অবাক না করেই প্রথমদিনের আয়ে হৃতিক রোশনের ‘মহেঞ্জোদারো’কে পেছনে ফেলল অক্ষয় কুমারের ‘রুস্তম’।

ভারতের স্বাধীনতা দিবস ১৫ আগস্টকে সামনে রেখে বিশ্বব্যাপী সিনেমা দুটি মুক্তি পেয়েছে। মুক্তির ঘোষণাতেই তুমুল প্রতিযোগিতার আভাস দেয় ‘মহেঞ্জোদারো’ ও ‘রুস্তম’।

২৩শ’ পর্দায় মুক্তি পেয়ে ‘রুস্তম’ প্রথমদিনে তুলে নিয়েছে ১৪ কোটি রুপির সামান্য কম। অন্যদিকে, ২৭শ’ পর্দায় মুক্তি পেয়েও ‘মহেঞ্জোদারো’র আয় পৌনে ৯ কোটি রুপি।

শুধু প্রথমদিনের আয়ই নয়, বাজেট ও স্যাটেলাইট রাইটস বিক্রিতে ছবি দুটির মধ্যে তুমুল ফারাক তৈরি হয়েছে। ৬০ কোটি রুপির ‘রুস্তম’-এর স্যাটেলাইট রাইটস বিক্রি হয়েছে ৩৫ কোটি রুপিতে। অন্যদিকে ১৩০ কোটির ‘মহেঞ্জোদারো’র স্বত্ত্ব বিকেছে ৬০ কোটি রুপিতে। সাটেলাইট ও মিউজিক স্বত্ত্বে এগিয়ে থাকলেও টিকিট বিক্রি না বাড়লে অক্ষয়কে কোনোভাবেই ছুঁতে পারবেন না হৃতিক।

অক্ষয় এগিয়ে থাকছেন আগেই বোঝা গিয়েছিল। বলিউডের নামি-দামী পরিচালক ও তারকারা হাজির হয়েছিলেন ‘রুস্তম’-এর প্রচারণায়। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি ভাইরাল করে তোলেন। এছাড়া সত্য কাহিনী অবলম্বনে নির্মিত হওয়ায় ‘রুস্তম’ আগেই আগ্রহ তৈরি করে। পাশাপাশি ছিল অক্ষয়ের ধারাবাহিক সাফল্য।

অন্যদিকে, ‘মহেঞ্জোদারো’র প্রচারে বলিউড তারকাদের কাউকে পাননি হৃতিক। সিনেমাটি ট্রেলার প্রকাশেই নেতিবাচক রিভিউ পায়, পাশাপাশি কঙ্গনা রনৌতের সঙ্গে মামলা তাকে খানিকটা সমালোচনায় ফেলে। ২০১৪ সালে মুক্তি পায় এ নায়কের ‘ব্যাং ব্যাং’। বড় বাজেটের সিনেমাটির বক্স অফিস রেকর্ড ভাল নয়। তারপর নতুন সিনেমার জন্য দুইবছর সময় নেন হৃতিক।

‘মহেঞ্জোদারো’ পরিচালনা করেছেন আশুতোষ গোয়াড়িকর, আরো অভিনয় করেছেন পূজা হেগড়ে। অন্যদিকে, টিনু সুরেশ দেশাই পরিচালিত ‘রুস্তম’-এ আরো অভিনয় করেছেন ইলিয়ানা ডি ক্রুজ ও এষা গুপ্তা।

Comments

comments

Leave a Reply

Scroll To Top