প্রথম সপ্তাহেই ভারতে `দ্য জঙ্গল বুক`এর বাজিমাত!

jungle-book-trailer-teaser-feature-regular

ডিজনির লাইভ-অ্যাকশন অ্যাডভেঞ্চার `দ্য জঙ্গল বুক` সিনেমায় ফিরে এসেছে সেই প্রিয় মোগলি। হলিউডে ১৫ এপ্রিল মুক্তি পাবে সিনেমাটি। কিন্তু তার আগেই গত ৮ এপ্রিল ভারতে মুক্তি পেয়েছে এর হিন্দি সংস্করণ। আর মুক্তির প্রথম তিন দিনেই দর্শকের মাঝে ভালো সাড়া ফেলেছে সিনেমাটি।

বক্স অফিসের খবর অনুযায়ী প্রথম তিন দিনে সিনেমাটি তুলে নিয়েছে ৪০.৪০ কোটি রুপি। এর মধ্যে ১০.০৯ কোটি রুপি দিয়ে বক্স অফিসে যাত্রা শুরু করে ‘দ্য জঙ্গল বুক’। এরপর দ্বিতীয় দিনে সিনেমাটি আয় করে ১৩.৫১ কোটি রুপি। পাশাপাশি রোববার ১৬.৮০ কোটি রুপি দিয়ে উইকেন্ড শেষ করে সিনেমাটি।

সিনেমাটিতে ফুটিয়ে তোলা হয়েছে জঙ্গলে হারিয়ে যাওয়া মানবশিশু মোগলি যে পরবর্তীতে হিংস্র পশু-পাখিদের মাঝেই বড় হয় এবং  বাঘ শের খানের দ্বন্দ্ব। টিভি পর্দায় মোগলিকে হাজির করেছিলেন রুডইয়ার্ড কিপলিং। আর ডিজনির দ্বিতীয় দ্য জঙ্গল বুক-এর সফরটাকে গা ছমছমে অ্যাকশনে ভরপুর করে পর্দায় নিয়ে এসেছেন জন ফ্যাভেরু।

সিনেমার গল্পের প্রথম দিকেই দেখানো হয় জঙ্গলে প্রবল দাবদাহে সব প্রাণীর মধ্যে ‘পানিচুক্তি’ হয়েছে। চুক্তি অনুযায়ী এই সময় কোনো শিকার করা যাবে না। শের খান বিষয়টি খুব ভালোভাবেই জানেন কিন্তু মোগলি যখন জঙ্গলের খাদে পানি খেতে আসে ঠিক তখনই সব পশুর সামনে মোগলিকে হুমকি দেন শের খান। কোনো এক সময় মানুষের হাতে আহত হয়েছিল শের খান। মোগলিকে মেরে তার বদলা নিতে চায় সে। এভাবেই এগিয়ে চলে সিনেমার কাহিনি।

সিনেমাটিতে দ্য পাইথন ‘কা’-এর চরিত্রে কণ্ঠ দিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। ভালুক ‘ভালুর’ চরিত্রে কণ্ঠ দিয়েছেন ইরফান খান, নেকড়ে ‘রাক্ষার’ চরিত্রে কণ্ঠ দিয়েছেন শেফালি শাহ। ‘বাঘিরা’ চরিত্রে কণ্ঠ দিয়েছেন প্রবীণ তারকা অভিনেতা ওম পুরী এবং ‘শের খান’ চরিত্রে কণ্ঠ দিয়েছেন নানা পাটেকার।

Comments

comments

Leave a Reply

Scroll To Top