বলিউডে খান আধিপত্য নিয়ে কি বললেন আমির?

বিগত তিন দশক ধরে বলিউডে “খান সাম্রাজ্য” খুব পরিচিত একটি বিষয়। এই তিন দশক ধরে বক্স-অফিসে তিন খানের আধিপত্যই এর প্রধান কারন। সালমান খান, শাহরুখ খান ও আমির খান – বলিউড সিনেমায় এই তিন খানের অবস্থান এবং জনপ্রিয়তা অন্য যেকোন তারকার চেয়ে অনেক বেশী।

তবে সম্প্রতি এই তিন খানেরই একজন মনে করেন খান অভিনেতাদের পাশাপাশি আরও অনেক প্রতিভাশালী ও জনপ্রিয় শিল্পী রয়েছেন। তাই স্টারডমের কথা বললে শুধু খান অভিনেতাদের নাম নিলেই তা যথেষ্ট নয়। তিন খানের আধিপত্য প্রসঙ্গে এমনই মন্তব্য করলেন আমির খান।

এ প্রসঙ্গে তিনি একটি সংবাদমাধ্যমের সাথে আলাপকালে বলেন, “বলিউডে খান ছাড়াও আরও অনেকে অনেক ভালো কাজ করছেন।” উদাহরণ হিসেবে অক্ষয় কুমারের টয়লেট: এক প্রেম কথা সিনেমার প্রশংসা করে আমির বলেন, “আমি মনে করি এটা একদম ঠিক না, শুধু তিন খানই বলিউডের স্টার। এরা ছাড়াও বলিউড ইন্ডাস্ট্রিতে অনেক মেধাবী তারকা রয়েছেন। টয়লেট: এক প্রেম কথা সিনেমার মধ্য দিয়েই অক্ষয় কুমার তা প্রমাণ করে দিলেন। এই সিনেমাটি দর্শক অনেক পছন্দ করবেন।”

এছাড়াও, শাহরুখ খানের ‘যব হ্যারি মেট সেজল’ এবং সালমান খানের ‘টিউবলাইট’ সিনেমা দুটির বক্স অফিসে ব্যর্থতা প্রসঙ্গে কথা বলেন এই তারকা। বর্তমানে দর্শক শুধু তারকা দেখেই ছবি দেখতে যান না, ছবিতে ভালো গল্প এবং কনটেন্টও দেখতে চান – এমন ধারনা নিয়ে তাকে প্রশ্ন করা হয়। আমিরের মতে শাহরুখ খান এবং সালমান খানের সিনেমার ব্যর্থতা তাদের তারকাখ্যাতিকে প্রভাবিত করবে না।

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, “সৃষ্টিশীল জগতে যুক্তদের জীবনে ওঠা-পড়া রয়েছে। প্রত্যেকেই এমন কিছু কাজ করতে চান, যা মানুষ পছন্দ করবে। আর তা করতে গিয়ে কখনও সাফল্য আসে, কখনও ব্যর্থতা। এতে সংশ্লিষ্ট কারও তারকা-ভাবমূর্তির ওপর কোনো প্রভাব পড়ে না।”

এদিকে আসছে দিওয়ালীতে মুক্তি পাচ্ছে আমির খান প্রযোজিত সিনেমা ‘সিক্রেট সুপারস্টার’। সিনেমাটি প্রযোজনার পাশাপাশি একটি বিশেষ চরিত্রে অভিনয়ও করেছেন এই তারকা। জানা গেছে ‘সিক্রেট সুপারস্টার’ একটি তরুণীর কাহিনী, যে গায়িকা হতে চায়। সিনেমায় সংগীতকারের চরিত্রে দেখা যাবে আমিরকে। ১৯ অক্টোবর সিনেমাটি মুক্তি পাবে।

Comments

comments

Scroll To Top