‘বস ২’ নিয়ে জাজের বক্তব্যে কি বললেন পরিচালক গুলজার!

সম্প্রতি ‘বস-টু’ এর প্রদর্শন শেষে সিনেমাতিতে এতে শিল্পী নেয়ার ক্ষেত্রে বেশ অসামঞ্জস্যতা রয়েছে বলে মত প্রকাশ করেন সেন্সর প্রিভিউ কমিটি। সিনেমাটিতে শিল্পীদের অসামঞ্জস্যতা এ বিষয়টি লিখিতভাবে সংশ্লিষ্ট মন্ত্রণালয় পাঠানো হবে বলেও জানান তিনি। পরে মন্ত্রণায়ল বিষয়টি দেখে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

এর প্রেক্ষিতে আজ (৮ই জুন) জাজ মাল্টিমিডিয়া তাদের অফিশিয়াল ফেসবুক পেজে ‘বস ২’ নিয়ে প্রিভিউ কমিটির এই আপত্তি প্রসঙ্গে নিজেদের বক্তব্য তুলে ধরে। এতে গুলজার সাহেবকে প্রিভিউ কমিটি থেকে অব্যাহতি দেওয়ার জন্যও সরকারের কাছে আবেদন করে জাজ।

জাজের এই বক্তব্যের প্রেক্ষিতে আজ একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে পরিচালক গুলজার বলেন, “আমাকে উদ্দেশ্যমূলকভাবে একা কেন দোষারোপ করা হচ্ছে? এটা কেমন কথা। আমি কিছুই বুঝতে পারছি না। কারণ প্রিভিউ কমিটিতে তো আমি একা ছিলাম না। আমার একার সিদ্ধান্তে কিছু হয়নি।”

এ বিষয়ে তিনি আরো বলেন, বাংলাদেশের যেসব শিল্পীকে ‘বস ২’ ছবিতে দেখানো হয়েছে তাদের বেশিরভাগকেই আমি ব্যক্তিগতভাবে চিনি না। তারা যদি এক্সট্রা শিল্পীও হয়ে থাকে তাহলে এ ছবিতে এরকম ভারতের এক্সট্রা শিল্পী ২০০ জন রয়েছে। আর দেখেই বোঝা যায় বাংলাদেশের লোকেশনে খুব কম কাজ হয়েছে। ছবির পুরো শুটিং ভারত ও অন্যান্য দেশে হয়েছে। এ ছবিতে নুসরাত ফারিয়া ও অমিত হাসান ছাড়া কেউই উল্লেখযোগ্য কোনো চরিত্রে অভিনয় করেনি। আর প্রিভিউ কমিটিতে আমি একা ছিলাম না। সবার মতমত সাপেক্ষেই সেন্সর বোর্ডের নিকট চিঠি প্রদান করেছেন প্রিভিউ কমিটির সভাপতি ও এফডিসির ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ।

Comments

comments

Scroll To Top