‘বাদশা’ সিনেমার প্রদর্শনীতে বিক্ষুব্ধ দর্শকের সিনেমা হল ভাঙচুর

jet pic_134383

সিনেমা হলে ভাঙচুর চালিয়েছে সাধারণ দর্শক। রাজশাহী নগরীর একমাত্র চলচ্চিত্র প্রদর্শন কেন্দ্র নিউমার্কেট এলাকার উপহার সিনেমা হলে ভাঙচুর করা হয়। সিনেমা প্রদর্শনের সময় যান্ত্রিক ত্রুটিতে অতিষ্ট হয়ে বিক্ষুব্ধ দর্শক ভাঙচুর চালিয়েছে বলে জানা গেছে। গত শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও দর্শকদের কয়েকজন জানান, উপহার সিনেমা হলে শুক্রবার রাত নয়টা থেকে রাত্রিকালীন শো শুরু হয়। এ প্রেক্ষাগৃহে ফারিয়া-জিৎ অভিনীত ‘বাদশা’ সিনেমাটি প্রদর্শিত হচ্ছিল। এ সিনেমা দেখতে দর্শকদের উপচে পড়া ভিড় ছিল। সিনেমাটির প্রদর্শনীর শুরুতে কিছুক্ষণ পর পর যান্ত্রিক ক্রটির কারণে প্রদর্শনী বন্ধ হতে থাকলে দর্শকরা হৈ চৈ শুরু করেন। এভাবে ঘণ্টা দেড়েক পার হলে এক পর্যায়ে দর্শকরা বিক্ষুদ্ধ হয়ে পড়েন এবং হলের চেয়ার ভাঙচুর করেন। এছাড়া দর্শকরা হলের গেটের পর্দাগুলোও ছিড়ে ফেলেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দর্শকদের হল থেকে বের করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ভাঙচুরের এ ঘটনায় প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি হল মালিকের।

এ প্রসঙ্গে হলের ম্যানেজার তাপস রায় জানান, ঈদ উপলক্ষে সিনেমা হলটিতে কলকাতার জনপ্রিয় অভিনেতা জিত ও বাংলাদেশের ফারিয়া অভিনীত ‘বাদশা’ সিনেমার প্রদর্শনী চলছিল।  সিনেমাটি দেখতে ঈদের দিন থেকেই দর্শকদের উপচেপড়া ভিড় ছিল। ঈদের দ্বিতীয় দিনের শেষ শোয়ে উচ্ছৃঙ্খল দর্শকরা হলে ব্যাপকভাবে ভাঙচুর করে। ফলে সিনেমাটির প্রদর্শনী বন্ধ রয়েছে। কারণ হলের আসনগুলো মেরামত করতে হবে। ভাঙচুরে হলের ক্ষতি ৩ লাখ টাকা ছাড়িয়ে যাবে বলেও তাপস জানিয়েছেন।

রাজশাহীর এই প্রেক্ষাগৃহে একসঙ্গে ১ হাজার ৫০ জন দর্শক সিনেমা দেখতে পারেন।

এ বিষয়ে জানতে চাইলে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত   হোসেন জানান, হল ভাঙচুরের খবর পেয়ে পুলিশ গিয়ে দর্শনার্থীদের হল থেকে বের করে দিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় হলের ম্যানেজার তাপস রায় একটি মামলা দায়ের করেছেন।

Comments

comments

Leave a Reply

Scroll To Top