যে কারনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন শাবানা!

গত কয়েক বছর ধরেই লোকচক্ষুর অন্তরালে বাংলা সিনেমার সর্বকালের অন্যতম জনপ্রিয় তারকা শাবানা। কিছুদিন আগে মুক্তিযুদ্ধ ভিত্তিক সিনেমা ‘ওরা ১১ জন’ এর শিল্পী কুশলীদের সংবর্ধনা অনুষ্ঠানে দাওয়াত থাকা স্বত্বেও যাননি তিনি। অবশেষে প্রকাশ্যে দেখা মিললো এক সময়ের জনপ্রিয় এই অভিনেত্রীর।

সোমবার (১৯ জুন) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চলচ্চিত্র শিল্পীদের একটি দল দেখা করতে যান। সেই দলে ছিলেন চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রী শাবানাকে। শাবানাকে দেখে প্রধানমন্ত্রী তাকে জড়িয়ে ধরেন। দেখা করার সময়ের কিছু ছবি নিজের ফেসবুকে দিয়েছেন নির্মাতা মুশফিকুর রহমান গুলজার। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে অভিনেত্রী শাবানার সঙ্গে ছিলেন চিত্রনায়ক আলমগীর, পরিচালক মুশফিকুর রহমান গুলজার ও চিত্রনায়িকা মৌসুমী।

জানা গেছে অসুস্থ চিত্রপরিচালক আজিজুর রহমানের চিকিৎসার জন্য সাহায্য চাইতেই তিনি প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে গিয়েছিলেন। ‘ছুটির ঘণ্টা’ ও ‘অশিক্ষিত’-খ্যাত চলচ্চিত্রকার আজিজুর রহমান হৃদযন্ত্রের সমস্যায় আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বর্তমানে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। তার চিকিৎসার জন্য সাহায্য করার ব্যাপারে প্রধানমন্ত্রী সবাইকে আশ্বস্ত করেছেন বলে জানা গেছে।

অভিনয় জীবনে থাকাকালীন তুমুল জনপ্রিয় এই নায়িকার প্রতি ভালোবাসা দেখিয়ে গ্রাম-বাংলায় তখন অনেক মেয়েরই নাম রাখা হয়েছে শাবানা। কোনোরকম আনুষ্ঠানিক ঘোষণা ছাড়াই অভিনয় ছেড়ে আমেরিকা প্রবাসী শাবানা।

উল্লেখ্য যে, আজিজুর রহমান পরিচালিত বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন শাবনা। চলচ্চিত্রাঙ্গনের অন্যান্যদের সঙ্গে খুব একটা যোগাযোগ না রাখলেও গুণী এ নির্মাতার সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল কিংবদন্তী এই নায়িকার।

Comments

comments

Scroll To Top