যে কারনে “রক্ত” পরিচালনা থেকে সরে দাঁড়ালেন আফসারী

13096253_993840014038563_599266698308409027_n

কিছুদিনের মধ্যেই ক্যামেরা চালু হতে যাচ্ছিল যৌথ প্রযোজনার ছবি ‘রক্ত’র। গেল ২৮ এপ্রিল বেশ নাটকীয়তার মাধ্যমে ছবিটির নায়ক-নায়িকা প্রকাশ করা হয়। পরিচালক হিসেবে ‘এই ঘর এই সংসার’ খ্যাত চলচ্চিত্র নির্মাতা মালেক আফসারী ছিলেন শুরু থেকে। শুটিংয়ের জন্য ভারতের বিভিন্ন লোকেশনও দেখে এসেছেন আফসারীসহ ছবির নায়িকা পরীমণি।

কিন্তু ক্যামেরা চালুর আগেই শোনা যাচ্ছে আফসারী করছেন না ‘রক্ত’ নির্মাণ। শুটিংয়ের আগেই ‘রক্ত’ থেকে নিজেকে সরিয়ে নিলেন আফসারী। শোনা যাচ্ছে আফসারীর পরিবর্তে ছবিটি পরিচালনা করবেন ওয়াজেদ আলী সুমন। কিন্তু কি হয়েছে আফসারীর? কেনোইবা ছবিটি না করার সিদ্ধান্ত নিলেন?

নিজের ফেসবুকে একটি ছবির সাথে “রক্ত” থেকে সরে দাঁড়ানোর কারন ব্যাখ্যা করেন পরিচালক মালেক আফসারী। সেখানে তিনি সিনেমা নির্মানের সময়সূচী নিয়ে প্রযোজনা প্রতিষ্টান জাজের সাথে নিজের মতবিরোধের কথা প্রকাশ করেন। তার একটি ঘনিষ্ট সূত্র থেকে জানা গেছে যে, শুরুতে জাজ মাল্টিমিডিয়া যেভাবে কথা বলেছিলেন এখন তাদের কথা কাজে মিল পাচ্ছেন না আফসারী সাহেব। কথা ছিল ‘রক্ত’র শুটিং হবে ৬০ দিন। এখন জাজ থেকে আফসারীকে বলা হচ্ছে ৪০ দিনের মধ্যেই ছবিটির ক্যামেরা ক্লোজ করতে হবে। কিন্তু গল্পের চাহিদা অনুযায়ী শুটিং ৪০ দিনের মধ্যে শেষ করা সম্ভব না। যদি কোনো নির্মাতা শেষ করতে পারেন ৪০ দিনের মধ্যে, তাহলে ছবির গল্প পরিপূর্ণভাবে ফুটিয়ে তুলতে পারবে না। যার কারণেই আফসারী এই ছবি না করার সিদ্ধান্ত নিয়েছেন।

কয়েক বছর আগে শুটিংয়ে যাওয়ার আগে ‘খোদার পরে মা’ ছবিটির প্রি-প্রডাকশন করেও ছবিটি ছেড়ে দেন মালেক আফসারী। তার ছেড়ে দেওয়া ছবি শেষ করেন শাহিন-সুমন।

Comments

comments

Leave a Reply

Scroll To Top