যৌথ প্রযোজনার সিনেমায় অভিনয় প্রসঙ্গে মিশার বক্তব্য!

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর। ২০১৪ সালে অনন্য মামুন পরিচালিত ‘আমি শুধু চেয়েছি তোমায়’ সিনেমায় অভিনয় করার পরে ‘অগ্নি’, ‘অঙ্গার’, ‘শিকারি’, ‘বাদশা’সহ বেশ কিছু যৌথ প্রযোজনার সিনেমার প্রস্তাব পান এ অভিনেতা। কিন্তু যৌথ প্রযোজনার সঠিক নিয়ম মানা হচ্ছে না বলে এ সব সিনেমার প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

এছাড়া দীর্ঘদিন ধরে যৌথ প্রযোজনার সিনেমার বিরুদ্ধে জোর আপত্তি জানিয়ে আসছেন এ অভিনেতা। সঠিক নিয়ম-নীতির তোয়াক্কা না করেই যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ করা হচ্ছে বলে তিনি বিভিন্ন সময় অভিযোগ করেছেন।

শোনা যাচ্ছে, যৌথ প্রযোজনার ‘চালবাজ’ সিনেমায় অভিনয় করবেন মিশা সওদাগর। এ প্রসঙ্গে মিশা সওদাগর একটি অনলাইন পত্রিকাকে বলেন বলেন, ‘‘চালবাজ’ সিনেমায় শাকিব খান হিরো থাকবে আর আমাকে দেয়া হবে প্রধান অ্যান্টিহিরোর চরিত্র। এমন প্রস্তাব দিয়েছে নির্মাতা অনন্য মামুন। তবে আমি এখনো চুক্তি স্বাক্ষর করিনি। আগে সিনেমায় চরিত্র পছন্দ হতে হবে। শিল্পী দুই দেশের সমান সমান হতে হবে। এগুলো সব ঠিক থাকলে কাজটি করব।’

তিনি আরো বলেন, ‘আমার কথা হলো যৌথ প্রযোজনা হবে যৌথভাবে, সেখানে প্রতারণা হবে কেন? সঠিক নিয়ম মেনে কাজ করতে হবে। যৌথ প্রযোজনার সিনেমার প্রস্তাব আমার প্রতিনিয়ত আসে আমি যখন দেখি দুই দেশের সমান সংখ্যক শিল্পী, কলাকুশলী নেই তখনই কাজগুলো ছেড়ে দিয়েছি। ‘চালবাজ’ সিনেমায় সমান সংখ্যক না হলে এ কাজটিও করব না। নিয়ম মেনেই যৌথ প্রযোজনার সিনেমায় কাজ করব।”

কলকাতার এসকে মুভিজ ও বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের যৌথ প্রযোজনায় ‘চালবাজ’ সিনেমাটি পরিচালনা করছেন অনন্য মামুন ও জয়দীপ মুখার্জি। এতে চিত্রনায়ক শাকিব খানের বিপরীতে অভিনয় করবেন চিত্রনায়িকা শুভশ্রী। এতে শুভশ্রীর চাচার চরিত্রে মিশা সওদাগরকে অভিনয়ের প্রস্তাব দেয়া হয়েছে। এছাড়া এতে আরো অভিনয় করছেন-ডন, শিবাশানু, রেবেকা, খরাজ মুখার্জিসহ অনেকে।

এর আগে ‘আমি শুধু চেয়েছি তোমায়’ সিনেমায় শুভশ্রী’র বাবার চরিত্রে অভিনয় করেছিলেন মিশা। সিনেমাটি ব্যাবসায়ীকভাবে সফল হয়েছে এবং মিশা সওদাগর অভিনয়ের প্রশংসাও পান। তবে যৌথ প্রযোজনার এ  সিনেমায় বাংলাদেশ থেকে কম সংখ্যক শিল্পী ও কলাকুশলী নেয়া হয়েছে বলে এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। এরপর থেকে মিশা সওদাগরকে যৌথ প্রযোজনার সিনেমায় দেখা যায়নি।

Comments

comments

Scroll To Top