‘রাজা বাবু’র বিনিময়ে বাংলাদেশে ‘তোমাকে চাই’

সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে ভারতীয় বাংলা ছবি ‘তোমাকে চাই’। বিনিময়ে কলকাতায় যাচ্ছে ঢাকার ‘রাজা বাবু’।

রাজীব কুমার পরিচালিত ‘তোমাকে চাই’ বাংলাদেশে আমদানি করেছে তিতাস কথাচিত্র। সোমবার ছবিটির সেন্সর শো অনুষ্ঠিত হয়েছে। সেন্সর বোর্ড ছবিটিকে ছাড়পত্র দিতে যাচ্ছে। এমনটাই জানা গেছে বোর্ড সচিব মুন্সী জালাল উদ্দিনের কাছ থেকে।

কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মস ও সুরিন্দর ফিল্মস প্রযোজিত ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বনি সেনগুপ্ত ও কৌশানী মুখোপাধ্যায়। ১ ফেব্রুয়ারি সরস্বতী পূজার দিন সিনেমাটি ভারতে মুক্তি পায়।

‘তোমাকে চাই’-এর আমদানিকারক আবুল কালাম বলেন, ‘মাত্র সেন্সর করালাম। এখনো ছাড়পত্র হাতে পাইনি, পেলেই প্রযোজক-পরিবেশক সমিতিতে মুক্তির তারিখ চেয়ে আবেদন করব।’ তবে তিতাস কথাচিত্রের একটি সূত্র বলছে, পয়লা বৈশাখকে টার্গেট করে এগোচ্ছে প্রতিষ্ঠানটি।

কালাম আরো জানালেন ‘তোমাকে চাই’-এর বিনিময়ে বাংলাদেশ থেকে ‘রাজা বাবু’ রফতানি করেছেন তারা। ভারতে ছবিটির পরিবেশনায় আছে অজয় এন্টারপ্রাইজ। বদিউল আলম খোকন পরিচালিত ‘রাজা বাবু’তে অভিনয় করেছেন শাকিব খান, অপু বিশ্বাস ও ববি। ছবিটি ২০১৫ সালে বাংলাদেশে মুক্তি পায়।

ছবিটি কবে কলকাতায় মুক্তি পাচ্ছে? ‘এটা ওখানকার আমদানিকারকের ব্যাপার’— বললেন তিতাস কথাচিত্রের কর্ণধার।

এর আগে বেপরোয়া, অভিমান, বেলাশেষে, ওয়ান্টেডসহ ১০-১২টি ভারতীয় বাংলা ও হিন্দি ছবি এদেশের সিনেমা হলে মুক্তি দেওয়া হয়েছিল সাফটা চুক্তির আওতায়।

Comments

comments

Scroll To Top