শাকিব খানকে নিয়ে নায়িকা নিপুণের বিরূপ মন্তব্যঃ ভক্তদের ক্ষোভ প্রকাশ

দেশের শীর্ষ নায়ক শাকিব খানকে নিয়ে বিতর্ক যেন থামতেই চাচ্ছেনা। যৌথ প্রযোজনা, পরিচালক সমিতি কর্তৃক অবাঞ্ছিত ঘোষণা এবং সর্বশেষ টিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারকে কেন্দ্র করে নতুন করে আলোচনায়। এবার শাকিব খানকে সোশ্যাল মিডিয়ায় বিরূপ মন্তব্য করলেন তার একসময়ের সহশিল্পী নায়িকা নিপুণ। গত রোববার (২ জুলাই) একটি বেসরকারি টিভি চ্যানেলে আলাপকালে চিত্রনায়িকা বুবলীকে ইন্ডাস্ট্রির সবচেয়ে যোগ্য নায়িকা বলে মন্তব্য করেছিলেন শাকিব খান। তার এই বক্তব্যের প্রেক্ষিতে নিজের ফেসবুক ফ্যান পেজে শাকিব খানকে নিয়ে বিরূপ মন্তব্য করেন এই নায়িকা। শুধু তাই নয়, উক্ত স্ট্যাটাসে শাকিব খানের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেন নিপুণ।

বুবলীকে মিডিয়ার সবচেয়ে যোগ্য নায়িকা বলা প্রসঙ্গে শাকিব খানকে উদ্দেশ্য করে নিপুণ লিখেন, “আপনি কীভাবে বলেন বা বুঝাতে চান যে, বাংলাদেশের নায়িকারা শিক্ষিত না, ব্যাকগ্রাউন্ড ভালো না? মিডিয়াতে শুধু বুবলী যোগ্য এবং শিক্ষিত? শাকিব খান, আপনি নিজের বৌ (অপু বিশ্বাস) এর চেয়ে বেশিবার বুবলীর গুনগান মিডিয়াতে বলছেন। তাই নয় কি? যাই হোক ব্যক্তিগত ব্যাপারে না-ই বা গেলাম! আপনি পারসোনালি মানুষকে বা বুবলীকে খুশি করার জন্য যা খুশি বলেন, কিন্তু মিডিয়ার সামনে অন্য আর্টিস্টদের সম্মান দিয়ে কথা বলবেন।”

এছাড়াও শাকিব খানের শিক্ষ্যাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে তিনি লিখেন, “আর আপনার শিক্ষাগত যোগ্যতা? আপনার ফ্যামিলি ব্যাকগ্রাউন্ড? আপনি মনে হয় আপনার ১১ বছর আগের কথা ভুলে গেছেন। ইমিগ্রেশন অফিসার ইমিগ্রেশনে ইংরেজিতে যা কিছুই জিজ্ঞেস করতো আপনি না বুঝেই ‘ইয়েস’, ‘নো’ বলতেন; যেখানে অন্য আর্টিস্টরা ঠিকঠাক উত্তর দিত। আপনি এতই শিক্ষিত যে ‘ইডি’ (এম্বারকেশন-ডিসএম্বারকেশন) কার্ড পূরণ করতে পারতেন না। ভুলে গেছেন?”

সিনিয়রদেরকে অসম্মান প্রসঙ্গে শাকিব খানকে সতর্ক করে তিনি লিখেন, “আপনি তো আবার অতীত ভুলে যান। তাই আরও মনে করিয়ে দিতে চাই যে, আপনি শুটিংয়ের সেটে রাজ্জাক আঙ্কেলকে সকাল থেকে বিকাল পর্যন্ত বসিয়ে রেখেছিলেন। শেষ পর্যন্ত সেটে আর আসেননি। আরও কতজনকে যে অসম্মান করেছেন তার হিসেব নেই। ভুলে গেছেন? ইন্ড্রাসট্রি তে যা খুশি তা করেছেন আপনি। সিনিয়ররা আপনার ব্যবহারে অতিষ্ট। আপনার জন্যই তো উনারা ইন্ড্রাসট্রিতে নিয়মিত না। আপনি কি করে ভাবেন যে, রাজ্জাক আঙ্কেল, ফারুক আঙ্কেল, আলমগীর আঙ্কেল আপনাকে বারবার সাপোর্ট দিবে।”

তবে সেই স্ট্যাটাসের শেষ পর্যায়ে এসে সব ধরনের সৌজন্যতাবোঢ এবং শালীনতা বিসর্জন দিয়ে তিনি শাকিব খানকে শয়তান, নোংরা, স্বঘোষিত কিং খান আখ্যায়িত করেন। পাশাপাশা শাকিব খানের বিরুদ্ধে পাইরেসিতে জড়িত থাকার অভিযোগ তোলে তিনি লিখেন, “শাকিব খান, বাংলা সিনেমা নিয়ে আপনি যে নোংরা রাজনীতি করছেন তা নিজের ও কিছু দেশি-বিদেশি মহলের স্বার্থ রক্ষার জন্য করছেন যা বাংলাদেশ চলচিত্র শিল্পের জন্য মারাত্মক ক্ষতিকর। বাংলা চলচ্চিত্র নিয়ে নোংরা রাজনীতি বাদ দেন।”

এ প্রসঙ্গে তিনি আরো লিখেন, “আর আমি যখন থেকে ইন্টারনেট ব্যবহার করি, তখন আপনি ইন্টারনেটের ‘ই’-ও জানতেন না। মুভি বানানোর জন্য ইনভেস্ট আমিও করতে পারি কিন্তু আপনার মতো শয়তান যত দিন ইন্ড্রাস্ট্রিতে থাকবে ভালো মানুষরা ইনভেস্ট করতে চাইবে না। কারণ কিছু লোককে তো রেখছেনই টাকা দিয়ে সেই সিনেমা পাইরেসি করানোর জন্য এবং নিজেকে স্বঘোষিত কিং খান প্রতিষ্ঠিত করার জন্য।”

এদিকে নিপুণের এই লেখা প্রকাশের পর থেকেই সোশ্যাল মিডিয়া জুড়ে চলছে নিপুণের সমালোচনা। শাকিব খানের ব্যাপারে এইরকম বিরূপ মন্তব্যের কারনে ক্ষোভে ফেটে পড়েছেন শাকিব খানের ভক্তরা। ফেসবুকের বাংলা সিনেমা সংক্রান্ত বিভিন্ন গ্রুপ এবং শাকিবের ফ্যান ক্লাব গুলোতে দিনভর চলে নিপুণের প্রতি পাল্টা আক্রমণ।

শাকিব ভক্তেদের অনেকেই অভিযোগ করে বলেন, মিডিয়া থেকে আড়ালে চলে যাওয়া এই নায়িকা নতুন করে আলোচনায় আসতেই শাকিব খানকে নিয়ে এইরকম মন্তব্য করেছেন। শুধু তাই নয় নিপুণের বিভিন্ন সিনেমায় তার অভিনয় এবং পর্দা উপস্থিতি নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। শুধু তাই নয়, অনেকেই অভিযোগ করে বলেন যে শাকিবের ক্রমবর্ধমান সফলতার কারনে হিংসা-প্রতিহিংসার বশবর্তি হয়ে অন্যদের মতই এরকম শাকিব বিরোধী প্রচারণায় নেমেছেন নিপুণ।

তবে এফডিসির সাবেক এবং বর্তমান তারকাদের পরস্পর বিরোধী মন্তব্য এইভাবে প্রকাশ্যে সালে সেটা বাংলা চলচ্চিত্রের জন্য কখনই মঙ্গলজনক হবে না বলেই মনে করছেন সংশ্লিষ্টরা। অন্যদিকে শাকিব খান যে, এই মুহুর্তে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় তারকা এবং তার অগণিত ভক্তরা যে তার বিরোধী কোনকিছুতে নিশ্চুপ থাকবে না তা আরো একবার প্রমাণিত হলো।

Comments

comments

Scroll To Top