শাকিব খানের অপেক্ষায় চলচ্চিত্র ফোরামের আত্নপ্রকাশ!

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আত্মপ্রকাশ করতে যাচ্ছে ‘বাংলাদেশ চলচ্চিত্র’ ফোরাম নামে নতুন একটি সংগঠন। বিশিষ্ট প্রযোজক নাসিরউদ্দিন দিলুকে সভাপতি ও চিত্রপরিচালক কাজী হায়াতকে সাধারণ সম্পাদক করে সংগঠনটি শিগগিরই আত্মপ্রকাশ করবে। চলতি মাসেই এটি আত্মপ্রকাশ করার কথা ছিল; কিন্তু চিত্রনায়ক শাকিব খানের অনুপস্থিতিতে কাজটি সম্পন্ন করতে চাইছিলেন না এ সংগঠনের সঙ্গে জড়িত সংশ্লিষ্টরা।

এ মুহূর্তে ‘চালবাজ’ নামের একটি ছবির শুটিংয়ের জন্য লন্ডন অবস্থান করছেন শাকিব খান। আগামীকাল দেশে ফেরার সম্ভাবনা রয়েছে। শাকিব খানকে নিয়েই চলচ্চিত্র ফোরাম নামে নতুন সংগঠনটি পথ চলতে চায়। তাই তার জন্য অপেক্ষা। যদিও এ সংগঠনের সঙ্গে তিনি নিজেকে জড়াবেন কিনা এ নিয়ে বেশ সন্দেহ ছিল এতদিন। অবশেষে সেই সন্দেহের আর কোনো অবকাশ রইল না।

লন্ডন থেকে একটি জাতীয় পত্রিকার সাথে আলাপকালে শাকিব খান জানিয়েছেন, চলচ্চিত্র ফোরামের সঙ্গে তিনি থাকছেন। সামনে থেকে নেতৃত্ব দেয়ার কোনো ইচ্ছে তার আপাতত নেই। কার্যকরী কমিটির একজন সদস্য হিসেবেই থাকতে চান তিনি।

এ প্রসঙ্গে শাকিব খান বলেন, “মূলত ভারতের ইমফার আদলে এ সংগঠনটির কার্যক্রম শুরু হচ্ছে। এখানে চলচ্চিত্র সংশ্লিষ্ট যে কেউ সদস্য হতে পারবেন। সুষ্ঠু পরিবেশে নির্বিঘ্নে কাজ করার নিশ্চয়তা প্রদান করতেই আমরা একত্রিত হচ্ছি। আশা করি ভালো কিছু হবে।”

কিন্তু চলচ্চিত্র পরিবারের সঙ্গে সাংঘর্ষিক হয়ে গেল না বিষয়টি? এ প্রশ্নের জবাবে শাকিব খান বলেন, “মোটেও না। চলচ্চিত্র পরিবার আর চলচ্চিত্র ফোরামের কাজ এবং আদর্শ ভিন্ন। এখানে নির্দিষ্ট কোনো সংগঠনের প্রভাব নেই। সবাই সমান। আর পরিবার তো আমাদেরই। যার যেখানে বা যাদের সঙ্গে ভালো লাগবে তাদের সঙ্গে কাজ করবে। আমি নিজেও পরিবারের লোকদের সঙ্গে কাজ করব। তারাও ফোরামের সঙ্গে কাজ করবেন।”

Comments

comments

Scroll To Top