শাহরুখ ফ্যানদের জন্য দুঃসংবাদঃ আবারো পিছিয়ে গেলো “রাইস”

maxresdefault-2-696x392

বি-টাউনের সুপারস্টার শাহরুখ খানের সমস্ত ভক্ত অনুরাগীদের জন্য কিন্তু একটু মন খারাপ করা খবর দিতে চলেছি! যদি আপনি শাহরুখ এর অ্যাকশন থ্রিলার ছবি “রইস” আগামী জানুয়ারী তে সিনেমা হলের রুপালি পর্দায় দেখবেন বলে অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন, তাহলে কিন্তু আপনাকে আরেকটু বেশি সময় অপেক্ষা করতে হবে। কারন চলচ্চিত্র নির্মাতারা এই সিনেমার মুক্তির তারিখ আরো কিছুদিন পিছিয়ে দেবার পরিকল্পনা করেছেন। কিছুদিন আগে পর্যন্ত কানাঘুষো চলছিল, যে সময় “রইস” এর মুক্তি পাবার কথা ছিল, ওই একই সময় বলিউডের সুপার হিরো হ্রত্বিক রোশনের “কাবীল” রিলিজ করার কথা। সূত্রের খবর অনুযায়ী বাদশা খান বেশ কিছুদিন আগেই রোশন ফ্যামিলির সাথে ফরম্যালি দেখা করতে গিয়েছিলেন। তবে রোশন-রা যে তাদের ছবি “কাবীল” এর রিলিজ ডেট নিয়ে কোনো ছেড়খানি করবেন না সেটা তারা আগেভাগেই বুঝিয়ে দিয়েছেন। প্রসঙ্গত উল্লেখ্য গত ফেব্রুয়ারি মাসেই তার “কাবীল” এর রিলিজ টাইম কনফার্ম করেছিল।

গত বছর ডিসেম্বর মাসে শাহরুখের “দিলওয়ালে” আর রনবীর সিং এর “বাজিরাও মস্তানি” একসাথে মুক্তি পেয়েছিল। “দিলওয়ালে” কিন্তু ততটা প্রত্যাশিত ফল দেখাতে পারেনি। আর সেই জন্যই এবারে হয়তো বলিউড বাদশা তার পদক্ষেপটা একটু বুঝে শুনেই নিতে চাইছিলেন। তবে এবারে কিন্তু বিষয়টা শুধুই “রইস” এবং “কাবীল” এর বক্স অফিস ক্ল্যাশ এর মধ্যেই আটকে নেই! বর্তমান ভারত-পাকিস্তান জাতীয় অচলাবস্থার কারনে সব পাকিস্তানি কালাকারদেরকে যে তাদের দেশে ফেরত পাঠানো হচ্ছে, এটাও একটা অনেক বড় কারন। অনেকেই দাবি তুলেছেন যে পাকিস্তানী শিল্পীদের দিয়ে কোনোভাবেই বলিউড সিনেমা তথা ভারতীয় কোনো অনুষ্ঠান যেন করানো না হয়। দেশেজুড়ে পাকিস্তানী শিল্পীদের নিন্দা করা হচ্ছে। এইতো গত দিন কয়েক আগেই পাকিস্তানী শিল্পী “শাফকাত আমানত আলী” এর বেঙ্গালুরু কনসার্ট ও “আতিফ আসলাম” এর  গুরগাঁও কনসার্ট  বাতিল করা হয়েছে।

raees

আর আমরা সবাই জানি শাহরুখ এর সিনেমা “রইস” এ পাকিস্তানী অভিনেত্রী “মাহিরা খান” লিড রোলে অভিনয় করছেন। এই সিনেমার সাথে তিনি বলিউডে ডেবিউ করছেন। এস. আর. কে. ফিল্মস এর ব্যানারে তৈরি সিনেমা “রইস” এর মাধ্যমে এই পাকিস্তানি অভিনেত্রী ভারতে পরিচিতি পেতে চলেছিলেন। আর এই কারনেই ফিল্ম মেকাররা জানুয়ারীতে এই সিনেমাটা রিলিজ করার কোনো ঝুঁকি নিতে চাইছেন না। সম্প্রতি পাকিস্তানি জঙ্গিগিষ্ঠি দ্বারা ভারতের “উরি” -তে ভয়ানক হামলার ফলে যেভাবে দুই দেশের মধ্যে যুদ্ধকালীন পরিস্থিতির সৃষ্টি হচ্ছে তাতে ছবি নির্মাতারা “রইস” এর ব্যবসায়িক দিকটা নিয়ে বেস চিন্তায় আছেন। এছাড়াও তারা এটা খুব ভাল করেই আন্দাজ করতে পার ছেন যে এই পরিস্থিতিতে কোনো সিনেমায় পাকিস্তানি শিল্পী থাকেন তালে বহু দর্শক ছবিটি দেখার জন্য হলমুখি হবেন না। তবে এর ফলে আর যাই হোক, হ্রত্বিক রোশনের “কাবীল” এর আখেরে দারুন লাভ হতে চলেছে।

Comments

comments

Leave a Reply

Scroll To Top