শাহরুখ-সালমানের পথে হাঁটলেন প্রযোজক রনবীর!

১৪ জুলাই মুক্তি পাচ্ছে অনেকদিন ধরে আলোচনায় থেকে রনবীর-ক্যাটরিনা জুটির ‘জগগা জাসুস’ ছবিটি। বক্স অফিসে ঠিক কেমন করে সেটা তো আর আগেভাগেই বলা যাচ্ছে না! তবে মুক্তির আগে সিনেমাটির প্রযোজক রনবীর কাপুরের একটি ঘোষণায় কিছুটা হলেও স্বস্তি পাবেন ছবিটির পরিবেশকরা।

বক্স অফিসে সাফল্য না পেলে ছবিটির ডিস্ট্রিবিউটরদের (পরিবেশক) টাকা ফেরত দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। যাতে তাদের ক্ষতি পুষিয়ে যায়। এ প্রসঙ্গে জগ্গা জাসুসের প্রমোশনে রণবীর বলেন, ‘সিনেমা না চললে ডিস্ট্রিবিউটরদের অর্থ ফেরৎ দেওয়া হেলদি বিষয়। ১৯৫০ সালে তাঁর দাদু অর্তাহ্ত রাজ কাপুরের সময়ে এমনই করা হত।’ আর এবার দাদুর পথেই রণবীর হাঁটবেন বলে স্পষ্ট জানিয়েছেন ঋষি কাপুরের ছেলে।

উদাহরণ হিসেবে তিনি ‘মেরা নাম জোকার’ ছবির নাম নেন। ওই সময় বক্স অফিসে ভয়াবহ ক্ষতির সম্মুখীন হয়েছিল ছবিটি। তারপর তার দাদা পরিবেশকদের সাহায্যে এগিয়ে আসেন। রনবীর সেই পথেই হাটতে চান।

এদিকে কিছুদিন আগেই নিজের প্রযোজনার ‘টিউবলাইট’ বক্স অফিসে ব্যর্থ হওয়ার পর ডিস্ট্রিবিউটরদের টাকা ফেরত দেয়ার ঘোষণা দিয়েছেন সালমান খান। এর আগে ২০১৫ সালে ‘দিলওয়ালে’ সিনেমার ক্ষেত্রেও একই কাজ করেছিলেন ছবিটির প্রযোজক শাহরুখ খান। বক্স অফিস ব্যর্থতার কারনে তিনিও ডিস্ট্রিবিউটরদের টাকা ফেরত দিয়েছিলেন।

উল্লেখ্য যে, ‘জগগা জসুস’ ছবির প্রযোজনায় আছে ডিজনি আর রণবীর কাপুর নিজেই। আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে ক্যাটরিনা কাইফ আর রণবীর কাপুরের এই ছবিটি। এখন বক্স অফিসে ঠিক কেমন করে, সেটাই দেখার পালা।

Comments

comments

Scroll To Top