সমালোচনা পছন্দ করেননা “মেন্টাল” নির্মাতা!

shakib-roni-misha

মিশা সওদাগরকে সরিয়ে ‘বসগিরি’তে কলকাতার রজতাভ দত্তকে খলনায়ক করলেন নির্মাতা শামীম আহমেদ রনি। মূলত রনির প্রথম সিনেমা ‘রানা পাগলা দ্য মেন্টাল’-এর সমালোচনার করায় এমনটা ঘটেছে।

‘বসগিরি’তে রজতাভ ২০ জুলাই থেকে শুটিং করছেন। ইতোমধ্যে বেশকিছু দৃশ্যে শুটিংয়ে অংশ নেন মিশা, সেগুলোও নতুন করে ধারণ করা হচ্ছে। এ প্রসঙ্গে মিশা সওদাগর যুগান্তরকে বলেন, ‘আমি সিনেমা ইন্ডাস্ট্রির স্বার্থে কথা বলি। এজন্য যদি কেউ আমাকে পছন্দ না করেন তাতে আমার কিছু করার নেই। আর নতুন ওই নির্মাতা তার ছবির জন্য কী সিদ্ধান্ত নিয়েছেন তার কিছুই আমি জানি না।’

‘মেন্টাল’-এ ভিলেন চরিত্রে ছিলেন মিশা সওদাগর। তিনি বাংলানিউজকে বলেন, “মেন্টাল’ দেখে আমি নিজে কিছু বুঝিনি। রনি চেষ্টা করেছেন, কিন্তু শিল্পী হিসেবে গল্পটা আমার কাছে পরিস্কার নয়। আমার সঙ্গে যারা ছবিটি দেখছিলেন, তাদের অনেক প্রশ্নের সম্মুখীন হয়েছি। আমাকে এতো প্রশ্ন করা হচ্ছিলো যে, রীতিমতো বিব্রত হচ্ছিলাম। ছবির ধারাবাহিকতা ঠিক নেই, পোশাকের ধারাবাহিকতাও নেই। আরও নানা সমস্যা।”

মিশা বলেন, “…আর শুটিং শুরুর পর গল্পও অনেক বদলানো হয়েছে। আমার কিছু দৃশ্য ফেলে দেওয়া হয়েছে। আর স্ক্রিপ্টে থাকলেও কিছু দৃশ্যের শুটিংই করা হয়নি। রনি পক্ষপাতিত্ব করেছেন। এসব কারণে গল্পটা দর্শকের কাছে পরিষ্কার হয়নি।”

bossgiri-shakib-rajotav

তবে এমন প্রতিক্রিয়া নাকচ করে রনি বলেন, ‘আমি আগেই বলেছি ছবিটি মনোযোগ দিয়ে দেখতে হবে। গল্পের একমিনিট মিস করলেই পুরো কাহিনীটা আর ধরা যাবে না। নরমালি আমরা মনোযোগ দিয়ে হলে ছবি দেখি না। পপকর্ন খাই, বাইরে যাই মাঝে মাঝে। গল্পটা ভালোবাসা হলেও স্টোরি টেলিংটা বেশ জটিল। সে কারণেই এমনটা ভাবছে দর্শকরা।’

এমন তর্ক-বিতর্কের ফলাফল শেষ পর্যন্ত ঢালিউডের জন্য সুখকরই হলো না। সমালোচনা সহ্য না করার আরো একটি নজির পাওয়া গেল।

Comments

comments

Leave a Reply

Scroll To Top