‘সালমান শাহ’ চরিত্রে অভিনেতার খোঁজে প্রতিযোগিতা

অকাল প্রয়াত নায়ক সালমান শাহ্‌কে নিয়ে চলচ্চিত্র নির্মানের ঘোষণা দিয়েছেন পরিচালক অনন্য মামুন। ইতিমধ্যে গত ১৩ আগস্ট বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে ‘আমাদের সালমান শাহ্‌’ ছবির নাম নিবন্ধন করা হয়েছে। জানা গেছে আগামী ডিসেম্বর মাসে শুরু হবে সিনেমাটির শুটিং।

এদিকে সিনেমার ঘোষনার পর থেকেই সালমান শাহ্‌র চরিত্রে অভিনেতা নিয়ে চলছে জোর গুঞ্জন। এদিকে  এই চরিত্রে অভিনেতা নির্বাচন নিয়ে অনন্য মামুনের এ সম্পর্কিত পোস্ট ও চলচ্চিত্রবিষয়ক বিভিন্ন গ্রুপে দর্শকরা জানাচ্ছেন মতামত। তাদের পছন্দে রয়েছেন ঢালিউডের এক নম্বর নায়ক শাকিব খান ও আরিফিন শুভ। শাকিবের ভাগ্যেই বেশির ভাগের রায় যাচ্ছে। তবে সালমান যে বয়সে মারা যান শাকিব বা শুভর বর্তমান বয়স তার চেয়ে বেশি— এটা মাথায় নেই দুই নায়কের ভক্তদের। আবার অনেকেই নতুন কাউকে নেওয়ার জন্য বলছেন।

এ প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকাকে পরিচালক অনন্য মামুন বলেন, “সালমান শাহ্‌র চরিত্রের জন্য আমরা জনপ্রিয় কোনো তারকা কিংবা পরিচিত কাউকে নিতে চাচ্ছি না। এই চরিত্রে আমরা দর্শকদের একটি নতুন মুখ উপহার দিতে চাই। অন্য চরিত্রগুলোর জন্যও তা–ই ভাবছি। আমাদের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে এরই মধ্যে মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করা হয়েছে। শিগগিরই এই প্রতিষ্ঠানের সহযোগিতা নিয়ে প্রতিযোগিতার মাধ্যমে আমরা শিল্পীদের নির্বাচন করব। এরপর তাদেরকে নিয়ে কর্মশালার আয়োজন করা হবে।”

সালমান শাহ্‌র মৃত্যু নিয়ে এখনো নানা কথা শোনা যাচ্ছে। রয়েছে অসংখ্য অভিযোগ। অনন্য মামুন বলেন, “সালমান শাহ্‌র ব্যক্তিগত জীবন নয়, আমরা হিরো সালমান শাহ্‌কে দর্শকদের কাছে তুলে ধরব। তিনি কীভাবে মারা গেলেন, তার মৃত্যুর জন্য কে কে দায়ি—এসব আমাদের ছবির বিষয় নয়। আমরা এমন একজন সালমান শাহ্‌কে তুলে ধরতে চাচ্ছি, যিনি চলচ্চিত্রে এসে অল্প সময়ে দর্শকের হৃদয়ে নিজের মজবুত আসন তৈরি করতে পেরেছিলেন। মৃত্যুর ২১ বছর পর তিনি এখনো সমান জনপ্রিয়। আমরা দর্শকদের ওই সময়টাতে নিয়ে যেতে চাই।”

‘আমাদের সালমান শাহ্‌’ ছবির কাহিনি লিখেছেন ইয়াসির আরাফাত, চিত্রনাট্য লেখার দায়িত্ব দেওয়া হয়েছে ছটকু আহমেদকে। প্রযোজনা করছে লাইভ টেকনোলজিস ও অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

Comments

comments

Scroll To Top