সাহসী চরিত্রে বলিউড অভিষেক হয় ক্যাটরিনার

katrina-kaif-97045629

‘বুম’ নামের সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন ক্যাটরিনা কাইফ। বক্স অফিসে ফ্লপ হলেও ইরোটিক থ্রিলার ধাঁচের সিনেমাটিতে যথেষ্ট খোলামেলা হয়ে নির্মাতাদের নজর কাড়েন এ নায়িকা।

২০০৩ সালে সুপারমডেল মধু সাপ্রে, পদ্মালক্ষ্মী ও মেঘনা রেড্ডিকে নিয়ে একটি ইরোটিক থ্রিলার বানানোর কথা ভাবছিলেন পরিচালক কায়জাদ গুস্তাদ। ওই সময় লন্ডনের একটি ফ্যাশন শোতে ক্যাটরিনাকে দেখেই পছন্দ হয় পরিচালকের। সে সূত্রে মেঘনার স্থলাভিষিক্ত হন ক্যাট।

b_id_301217_boom

‘বুম’-এর প্রযোজক ছিলেন জ্যাকি শ্রফের স্ত্রী আয়েশা শ্রফ। আরো অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন, গুলশান গ্রোভার, জ্যাকি শ্রফ, জিনাত আমান, বোমান ইরানি, সীমা বিশ্বাস ও জাভেদ জাফরি। বিশেষ চরিত্রে ছিলেন ডিজাইনার মনীশ মালহোত্রা ও ওয়েন্ডেল রডরিকস।

হলিউডি ‘চেজ অ্যান্ড রান’-এর অনুকরণে নির্মিত ‘বুম’ বলিউডের সেরা ফ্লপ ছবিগুলোর একটি। শোনা যায়, পাওনাদারদের দেনা মেটাতে শ্রফ পরিবারকে প্রচুর সম্পত্তিও বিক্রি করতে হয়েছিল।

বলিউডে এ সিনেমার একমাত্র প্রাপ্তি হল ক্যাটরিনা কাইফ। ১৯-২০ বছর বয়স ছিল তার। ছিল না অভিনয়ের প্রশিক্ষণ বা অভিজ্ঞতা। তা সত্ত্বেও সাবলীলতার অভাব ছিল না। এরপর গডফাদার হিসেবে পান সালমান খানকে। তাদের প্রেম ভাঙলেও পেছনে ফিরে তাকাতে হয়নি ক্যাটরিনাকে। তিনি এখন বলিউডের অন্যতম শীর্ষ নায়িকা।

Comments

comments

Leave a Reply

Scroll To Top