সিনেমায় ফিরছেন অপুঃ জায়গা দখলের দ্বন্ধে বুবলি

গেল বছর ‘সম্রাট’ সিনেমা করার পরই হঠাৎ চলচ্চিত্র থেকে হারিয়ে যান বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। হাতে বেশকিছু সিনেমা থাকা সত্বেও তার আড়ালে চলে যাওয়ায় বিপাকে পড়ে প্রযোজক ও নির্মাতারা। শেষ পর্যন্ত অপুর খোঁজ না পেয়ে তার পরিবর্তে অন্য বা নতুন নায়িকা নিয়ে অনেকেই সিনেমা শুরু করেন। বিশেষ করে অপু বিশ্বাস উধাও হলে তার জায়গায় আবির্ভাব ঘটে নতুন নায়িকা বুবলির! দেশের নাম্বার ওয়ান সুপারস্টার শাকিব খানের বিপরীতে অপুর চুক্তিবদ্ধ বেশকিছু ছবি ভাগিয়েও নেন তিনি। কিন্তু সম্প্রতি অপুর খোঁজ মেলায় বাংলা সিনেমায় স্পষ্ট হয়ে উঠছে অপু-বুবলির দ্বন্দ্ব!

প্রায় ন’মাস ধরে নিখোঁজ ছিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। সাত থেকে আটটি সিনেমায় চুক্তিবদ্ধ থাকা অবস্থায় তিনি উধাও হন। এরপর নির্মাতা বা প্রযোজক কারো সঙ্গে কোনো ধরনের যোগাযোগ রক্ষাও করেননি তিনি। অপু ফিরে আসবেন এমন ভরসা করতে করতে অনেকেই তার ছবির জন্য অন্য নায়িকার দ্বারস্থ হয়েছেন। আবার কেউ বা নতুন নায়িকার পরিচয় ঘটিয়েছেন!

অপু বিশ্বাস নিখোঁজ হওয়ার সঙ্গে সঙ্গে বাংলা সিনেমায় রাতারাতি নতুন নায়িকা বুবলির আবির্ভাব ঘটে। শাকিব খানের সঙ্গে জুটি বেধে বসগিরি ও শ্যুটার নামের দুটি সিনেমাও করেছেন তিনি। বর্তমানে ‘অহংকার’ নামের একটি সিনেমার শ্যুটিংয়েও ব্যস্ততা পাড় করছেন এই নায়িকা।

কেউ বিশ্বাস করুক বা নাই করুক, অপু বিশ্বাসের হঠাৎ উধাও হওয়ার জন্যই কিন্তু সংবাদ পাঠিকা থেকে রাতারাতি নায়িকা বনে গেছেন বুবলি। বুবলির অভিষেকের সময় থেকেই গুঞ্জন ছিল যে, অপুর সঙ্গে শাকিবের মানসিক টানাপোড়নের কারণেই সব ছেড়েছুড়ে দেশ ত্যাগ করেন অপু। আর তার উপর প্রতিশোধ নিতেই সংবাদ পাঠিকা বুবলিকে নিজ হাতে নিয়ে এলেন শাকিব। নিজের তত্বাবধানে শামিম আহমেদ রনির পরিচালনায় ‘বসগিরি’ সিনেমার মাধ্যমে প্রতিষ্ঠিতও করলেন মিডিয়ায়। আর এই সময়েই অভিমান ভেঙে সিনেমায় ফেরেন অপু!

হ্যাঁ। এক অর্থে অপুর জায়গায় দখল করতে চেয়েছিলেন নবাগতা নায়িকা বুবলি। কিন্তু সেটা বোধয় আর হচ্ছে না। কারণ নির্মাতারা নতুন নায়িকা বুবলি থেকে এখনও অপু বিশ্বাসের উপরই ভরসা রাখছেন! আর সে কারণেই ‘মা’ সিনেমাতে অপুর অনুপস্থিতিতে বুবলিকে নায়িকা হিসেবে নেয়ার কথা থাকলেও অপুর ফিরে আসার পর পরিচালক কালাম কায়সার তার আসন্ন ‘মা’ সিনেমাতে অপুকে নিয়েই কাজ করতে চাইছেন বলে শোনা যাচ্ছে!

গেল বছরে শাকিব-অপুকে নিয়ে ‘মা’ ছবিটি করার কথা ছিল কায়সারের। কিন্তু অপুর সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হলে বুবলিকে নিয়ে শুরুর কথা ভেবেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত অপু ফিরে আসায় ফের সিদ্ধান্ত পাল্টেছেন।

শুধু কালাম কায়সার নয়, এমন অনেক নির্মাতা তাদের ছবিতে অপুর অনুপস্থিতিতে বুবলিকে তাদের ছবির নায়িকা করেছিলেন। কিন্তু অপুর ফিরে আসায় সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে চাইছেন এখন। আর এমন ঘটনা যদি নাও ঘটে, অপুকে যদি নাও নেন নির্মাতারা তারপরও নিশ্চয় অপু-বুবলির মধ্যে এখন থেকেই মানসিক দ্বন্দ্ব শুরু হয়ে যাবে। দুই নায়িকার দ্বন্দ্ব!

Comments

comments

Scroll To Top