স্বপ্ন ভাঙছে না মাহিরারঃ “রাইস” এ থাকছেন পাকিস্তানি অভিনেত্রী

srk-mahira1476441339

পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান। কিং খান শাহরুখের বিপরীতে রইস সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হচ্ছে তার। মাহিরা জানিয়েছিলেন, শাহরুখের সঙ্গে অভিষেকটা তার কাছে স্বপ্নের মতো।

কিন্তু মাঝে গুঞ্জন ওঠে, মাহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) নামের একটি সংগঠনের কর্মীদের হুমকির মুখে মাহিরাকে বাদ দিচ্ছেন নির্মাতারা। শঙ্কা ছিল- হয়তো স্বপ্নের অভিষেকটা আর হচ্ছে না মাহিরার। তবে সিনেমার প্রযোজক রিতেশ সিধওয়ানি জানালেন, সব বাজে কথা, রইস সিনেমায় থাকছেন এ পাকিস্তানি অভিনেত্রী।

‘আমি বুঝতে পারি না, এ ধরনের খবর কীভাবে তৈরি হয়। আমি একটা কথাই বলতে চাই, আমি মাহিরার সঙ্গে ৪৫ দিন শুটিং করেছি এবং সিনেমার কাজ শেষ করেছি। আমার আশা যে, এই কথা সমস্ত দ্বিধার অবসান ঘটাবে।’ ভারতীয় একটি সংবাদমাধ্যমকে এমনটাই বলেন রিতেশ সিধওয়ানি।

এর আগে সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র ভারতীয় একটি সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘অনেক কষ্ট হলেও রিতেশ সিধওয়ানিকে সিদ্ধান্তটি নিতে হয়েছে। গত কয়েক মাস ধরে তাকে বাদ দেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে এবং উরি অ্যাটাকের পর এ চাপ প্রতিনিয়ত বাড়ছে। বর্তমান পরিস্থিতি এমন হয়েছে যে, পাকিস্তানি কোনো শিল্পীকে নিয়ে শুটিং করা অসম্ভব। তাই বিষয়টির বিকল্প হিসেবে অনেক কিছুই ভাবা হয়েছে। এমনকি দুবাই গিয়ে শুটিংয়ের চিন্তাও করা হয়েছে। কিন্তু মনে হচ্ছে না তা হবে। দুভার্গ্যবশত মাহিরাকে তার কাজ থেকে অব্যাহতি দেওয়া হচ্ছে।’

সূত্রটি আরো জানায়, রইস টিমকে আগামী দুই সপ্তাহের মধ্যে নতুন একজনকে খুঁজে বের করতে হবে।

তার আগে পাকিস্তানি অভিনয়শিল্পী ফাওয়াদ খান এবং মাহিরা খান থাকায় করণ জোহর পরিচালিত অ্যায় দিল হ্যায় মুশকিল এবং শাহরুখ খানের রইস সিনেমাটি নিষিদ্ধের দাবি তোলে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। তারা জানায়, ভারতে সিনেমা মুক্তি দিতে হলে পাকিস্তানি শিল্পীদের দৃশ্য বাদ দিতে হবে। এমনকি পাকিস্তানি শিল্পীদের ভারত ছাড়ার জন্য ৪৮ ঘণ্টা সময় বেধে দেয় তারা। ১৮ সেপ্টেম্বর, কাশ্মীরের উরির সেনাঘাঁটিতে হামলায় ভারতের ১৮ সেনাসদস্য নিহত হয়। এর পরই পাক-ভারত সম্পর্কে ব্যাপক উত্তেজনা দেখা দেয়।

আগামী বছর জানুয়ারিতে মুক্তি পাবে রইস সিনেমাটি।

Comments

comments

Leave a Reply

Scroll To Top