হৃতিক না অক্ষয়ঃ কে হচ্ছেন ভারতের গণিতবিদ?

ভারতের প্রখ্যাত গণিতবিদ আনন্দ কুমারের জীবনী নিয়ে ছবি নির্মানের কথা বলিউডে শোনা যাচ্ছিলো বেশ কিছুদিন থেকেই। সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায় যে, সিনেমাটিতে আনন্দ কুমারের চরিত্রে অভিনয় করবেন হৃতিক রোশান। পরবর্তিতে একই চরিত্রে হৃতিকের বদলে অক্ষয় কুমারের অভিনয়ের কথাও শোনা গিয়েছিলো। এবার জানা গেলো এর আসল কারণ!

বলিউড হাঙ্গামার রিপোর্ট অনুযায়ী, প্যান্থম ফিল্মসের মাধু মান্তেনা এবং তার বন্ধু প্রীতি সিনহা যৌথভাবে এই সিনেমাটি করতে চেয়েছিলেন। এখন শোনা যাচ্ছে ছবিটির প্রধান চরিত্রে অভিনেতা নির্বাচন নিয়ে এই দুইজনের মধ্যে বিরোধে সৃষ্টি হয়েছে। প্রতিবেদন অনুযায়ী প্রযোজক ভিনয় সিনহার মেয়ে প্রীতি সিনহা আনন্দ কুমারের আত্নজীবনি ‘সুপার ৩০’ এর উপর ভিত্তি করে সিনেমা নির্মানের জন্য প্রথম তার সাথে কথা বলেন।

এদিকে সিনেমাটির ব্যাপারে আলাপ চলাকালে মাধু মান্তেনা সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয়ের জন্য হৃতিক রোশানকে প্রস্তাব দেন। পাশাপাশি সিনেমাটি পরিচলনার জন্য বিকাশ এবং পরিবেশনার জন্য রিলায়েন্সের নাম প্রস্তাব করেন। এছাড়া ছবিটির জন্য প্যান্থম ফিল্মস এবং রিলায়েন্সের মধ্যে একটি চুক্তিও হয়।

অন্যদিকে প্রীতি বলেন যে, তাকে এবং তার কোম্পানিকে সবকিছু থেকে আলাদা রেখেই সিনেমাটির বিষয়ে সিদ্ধান্ত নিয়ে নিচ্ছে। এরই প্রেক্ষিতে দুই প্রযোজকের মধ্যে বিভাজন এবং বিরোধ সৃষ্টি হয়। ফলশ্রুতিতে সিনেমাটিতে অভিনয়ের জন্য প্রীতি আলাদা ভাবে অক্ষয় কুমারের সাথে আলাপ শুরু করেন।

এই আলোচনা নতুন করে ডালপালা গজাতে শুরু করে যখন আনন্দ কুমার মুম্বাই ভিজিটের সময় হৃতিক রোশান এবং অক্ষয় কুমার দুইজনের সাথেই দেখা করেন। জানা যায় যে, অক্ষয় কুমারের সাথে আনন্দ কুমারের সাক্ষাতের ব্যবস্থা প্রীতিই করেছিলেন।

এখন দেখা যাক সিনেমাটি নিয়ে প্রযোজকদের এই বিরোধ কতদূর গড়ায় এবং শেষ পর্যন্ত ভারতীয় এই গণিতবিদ হিসেবে পর্দায় কে হাজির হন – হৃতিক রোশান না অক্ষয় কুমার!

Comments

comments

Scroll To Top