হ্যাপির সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা ভালোঃ কংকন

শুক্রবার ৩১টি হলে মুক্তি পেয়েছে ‘সত্যিকার মানুষ’। এই সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়ে ঢাকাই সিনেমায় আগমন ঘটল নবাগত নায়ক কংকনের। বদরুল আমিনের পরিচালনায় নাজনিন আক্তার হ্যাপির বিপরীতে অভিনয় করেছেন কংকন। সিনেমাটির নানা দিক নিয়ে শুক্রবার পরিবর্তন ডটকমের সঙ্গে কথা বলেছেন কংকন। সেখানে এসেছে হ্যাপি প্রসঙ্গেও। পরিবর্তন ডটকমের সৌজন্যে সাক্ষাৎকারটি ফিল্মীমাইক পাঠকদের জন্য তুলে ধরা হলো-

কেমন আছেন? আপনার প্রথম সিনেমা ‘সত্যিকার মানুষ’ মুক্তি পেল।

ভালো আছি। এখন মিরপুরে সনি সিনেমা হলে আছি। সিনেমা দেখছি। হলে আসার আগে একটু মন খারাপ ছিল। হলের দর্শক আর সিনেমা দেখে মন ভালো হয়ে গেছে।

প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন এ সিনেমার জন্য। পর্দায় নিজেকে দেখে কেমন লাগছে?

প্রথম ক্যামেরার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতা ভালো ছিল। প্রথমে একটু নার্ভাস ছিলাম। পরে সব ঠিক হয়ে গেছে। বড়পর্দায় নিজেকে দেখে আরো ভালো লাগছে।

চলচ্চিত্রে আপনার চরিত্রটি নিয়ে কিছু বলবেন?

আমার চরিত্রটি সমাজের এক প্রতিবাদী মানুষের। দুটি পরিবারের দ্বন্দ্ব নিয়ে এগিয়েছে সিনেমার গল্প। এই দ্বন্দ্ব সমাধান করতে হয় আমাকে।

আপনার বিপরীতে দুই নায়িকাকে দেখা যাচ্ছে?

একটি বিপথগামী মেয়েকে সঠিক পথে ফিরিয়ে আনার দায়িত্ব নিতে হয় আমাকে। সিনেমাতে দেখা যাবে হ্যাপির সঙ্গে আমার পরিচয় হয়, এরপর প্রেম। অবশেষে বিয়ে।

হ্যাপি তো এখন সিনেমা থেকে দূরে। এ বিষয়টি কীভাবে দেখছেন?

এই সিনেমাতে যখন অভিনয় করছিলেন হ্যাপি, তখন তাকে অভিনয়ের ব্যাপারে অনেক আগ্রহী দেখেছি। অভিনয়ও অনেক ভালো। সব মিলিয়ে তার সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা ভালো। অভিনয়ের সঙ্গে তার গভীর প্রেম ছিল। ইন্ডাস্ট্রিতে থাকলে অনেক ভালো করতে পারত।

সিনেমাতে কিভাবে আসলেন?

সিনেমার প্রতি ভালোলাগা ছিল ছোটবেলা থেকেই। তবে পেশা ছিল অন্য। বিভিন্ন সময় বিভিন্ন পেশার সঙ্গে ছিলাম। অবশেষে সিনেমাতে আসা হলো। এই সিনেমার শুটিং শুরুর আগে ফাইট শিখেছি, নাচ শিখেছি। অভিনয় শেখার চেষ্টা করেছি।

কেমন অভিনয় করেছেন বলে মনে হচ্ছে?

সেটা দর্শক বলবেন। ভালো করার চেষ্টা করেছি। প্রথম অভিনয় হিসেবে ভুল-ত্রুটি থাকতেই পারে। আগামীতে আরো ভালো করব। একটি সিনেমা করেই চলে যাবো না। নিয়মিত অভিনয় করতে চাই।

সবশেষে কী বলতে চান?

সবাই বাংলা সিনেমা দেখুন। বাংলা সিনেমার সাথে থাকুন। তবেই এগিয়ে যাবে আমাদের দেশের সিনেমা।

Comments

comments

Scroll To Top