অস্কারের জন্য মনোনীত রাজকুমারের ‘নিউটন’

আজই ভারতে মুক্তি পেয়েছে রাজকুমার রাওয়ের নতুন ছবি ‘নিউটন’। আর মুক্তির প্রথম দিনেই নতুন একটি সুখবর জানালেন নায়ক নিজে। জানা গেছে ২০১৮ সালের অস্কারের জন্য মনোনয়ন পেয়েছে ছবিটি। ভারতের তরফ থেকে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে এটিই চলতি বছরের প্রথম বাজি।

শুক্রবার সাতসকালে টুইট করে খবরটি জানান রাজকুমার। নিজের টিমকে এর জন্য শুভেচ্ছাও জানান অভিনেতা। তিনি জানান, অস্কারের মতো মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে পারাটা তাঁর কাছে খুবই সম্মানের। সকাল সকাল খবরটা পেয়েই দারুণ উচ্ছ্বসিত তিনি।

‘নিউটন’-এর মতো সিনেমাই অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে যাওয়ার যোগ্য বলে মনে করেন তিনি। এখন তার একটাই প্রার্থনা, ৯০তম অস্কারের সেরা বিদেশি ছবির বিভাগের ফাইনাল তালিকায় যেন স্থান পায় এই ছবি।

ঠিক মুক্তির দিনই খবরটি প্রকাশিত হওয়ায় বেজায় খুশি পরিচালক অমিত মাসুরকর। তার মতে, সত্তর বছরের স্বাধীনতায় গণতন্ত্রের এই দিকটি উঠে আসা ভীষণই প্রয়োজন ছিল। আর এমন ছবি অস্কারের জন্য মনোনীত হওয়াটা আরও বড় ব্যাপার। খুশি প্রকাশ করেছেন ছবির নিবেদক আনন্দ এল রাইও। এমন ছবির সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন তিনি।

ছবির প্রেক্ষাপট এক মাওবাদী অধ্যুষিত অঞ্চল, যেখানে এক প্রিসাইডিং অফিসার হিসাবে ভোট করাতে যান রাজকুমার ‘নিউটন’। রাজকুমারের পাশাপাশি ছবিতে রয়েছেন সঞ্জয় মিশ্র, পঙ্কজ ত্রিপাঠী ও রঘুবীর যাদবের মতো অভিনেতারাও।

ইতিমধ্যেই বার্লিন ফিল্ম ফেস্টিভ্যাল থেকে শুরু করে বিশ্বের নানা চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে ‘নিউটন’। পেয়েছে দর্শকদের প্রশংসাও। এবার পালা অস্কারের দৌড়ে শেষ পর্যন্ত টিকে থাকার। তেমনটা হবে বলেই আশাবাদী গোটা টিম।

Comments

comments

Scroll To Top