ঈদের ছবিঃ দেশজুড়ে দর্শক মাতাচ্ছে ‘নবাব’ এবং ‘বস ২’

এই ঈদে মুক্তি পেয়েছে জাজ মাল্টিমিডিয়ার বড় বাজেটের দুইটি ছবি ‘নবাব’ এবং ‘বস ২’। যৌথ প্রযোজনায় নির্মিত ছবি দুইটি নিয়ে মুক্তির আগেই দেখা গিয়েছিলো দর্শকদের উম্মাদনা। এবার মুক্তির পর বিভিন্ন সিনেমাহল ঘুরেও দেখা গেছে একই চিত্র। সিনেমা দুইটির টিকেটের জন্য লম্বা লাইনই বলে দিচ্ছে সিনেমাপ্রেমীদের উৎসবের অন্যতম উপলক্ষ্য ‘নবাব’ এবং ‘বস ২’।

দেশের অন্যতম প্রধান সিনেমা হল স্টার সিনেপ্লেক্সে টিকেটের জন্য দেখা গেছে দর্শকদের লম্বা লাইন। সিনেপ্লেক্সটির কতৃপক্ষ্যের সাথে আলাপে জানা গেছে আজ ২৮শে জুন পর্যন্ত সব টিকেট বিক্রি হয়ে গেছে। সিনেপ্লেক্সের কাস্টমার কেয়ার অফিসাররা জানান যে, এখানে দিনের সবকটি শো’র প্রতিটিই হাউজফুল দর্শক হয়েছে।

এদিকে শ্যামলী সিনেমা হলে চলছে শাকিব খানের ‘নবাব’ সিনেমাটি। গতকাল রাতের শো শেষ হওয়ার পর কয়েকজন দর্শকের সাথে আলাপকালে তারা এই প্রতিবেদককে জানান যে অনেক কষ্ঠ করে টিকেট পেয়েছেন তারা। সিনেমাটি কেমন লাগলো জানতে চাইলে দর্শকরা ‘নবাব’ সিনেমাকে শাকিব খানের সেরা ছবি হিসেবে ঘোষণা দেন। একই কথা জানালেন শ্যামলী সিনেমাহল কতৃপক্ষ। জানালেন যে, ঈদের দিন থেকেই সিনেমাটি দেখাতে দর্শকদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। ঈদের ছুটির বাকি দিনগুলোতেও হলে লোক সমাগম আরো বাড়বে বলে জানিয়েছেন হল কর্তৃপক্ষ।

একই চিত্র পাওয়া গেছে ঢাকাস্থ বলাকা সিনেমাহলেও। সেখানে চলছে কলকাতার সুপারস্টার জিতের ‘বস ২’ সিনেমাটি। জানা গেছে মুক্তির প্রথম দিন থেকেই সিনেমাটিকে ঘীরে উৎসবের আমেজ বিরাজ করছে দর্শকদের মাঝে। ঈদের দিন থেকে শুরু করে প্রায় প্রতিটি শো’ই হাইউজফুল যাচ্ছে। সিনেমাটি দেখতে আসা দর্শকরা জানালেন জিতের এই সিনেমাটি তাদের জন্য পুরাই ‘পুয়সা উসূল’। এছাড়াও বলাকা সিনেমাহল কতৃপক্ষ আরো জানিয়েছেন গত ঈদের চেয়ে বেশী লোকসমাগম হচ্ছে এবারের ঈদের সিনেমাকে ঘিরে।

শুধু তাই নয়, সিনেমা দেখতে এসে টিকেট না পেয়ে হল ভাংচুরের ঘটনাও ঘটেছে বলে জানা গেছে। জাজ মাল্টিমিডিয়া সূত্রে জানা গেছে ঈদের দিন চট্টগ্রামের পূরবী সিনেমা হলে ‘নবাব’ দেখতে গিয়ে টিকিট না পেয়ে সিনেমা হল ভাংচুর করেছে দর্শক। জাজের ফেসবুক পেজ থেকে জানা যায়, চট্টগ্রামের পূরবী (নবাব) সিনেমা হল ও কাপাসিয়ার সিনেমা হল ভাংচুর হয়েছে। সিনেমাহল দুইটির ১ হাজার ধারনক্ষমতার বিপরীতে দর্শক ছিল ৩ হাজারেরও বেশী। টিকেট না পেয়ে উত্তেজিত দর্শক একপর্যায়ে হলের ভিতর ঢুকে ভাংচুর করে।

‘নবাব’ সিনেমাটি পরিচালনা করেছেন জয়দ্বীপ মুখার্জি ও আব্দুল আজিজ। যৌথ প্রযোজনার এ সিনেমায় শাকিব খান ও শুভশ্রী ছাড়া আরো অভিনয় করেছেন- অমিত হাসান, মেঘলা, রজতাভ দত্ত, সব্যসাচী, খরাজ মুখার্জি, কমল প্রমুখ। সিনেমার সংগীত পরিচালনা করেছেন স্যাভি ও আকাশ। ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ।

অন্যদিকে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের জিৎস ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেডের যৌথ প্রযোজনায় ‘বস-২’ সিনেমাটি যৌথভাবে নির্মাণ করেছেন কলকাতার বাবা যাদব ও বাংলাদেশের আব্দুল আজিজ। জিৎ এর বিপরীতে ছবিতে অভিনয় করছেন কলকাতার শুভশ্রী এবং বাংলাদেশের নুসরাত ফারিয়া।

Comments

comments

Scroll To Top