বুধবার অনুষ্ঠিত হচ্ছে ‘বস টু’ ও ‘নবাব’-এর সেন্সর শো

বেশ কিছুদিন ধরেই যৌথ প্রযোজনার দুই ‘বস টু’ ও ‘নবাব’ নিয়ে সরগরম চলচ্চিত্র পাড়া। বাংলা চলচ্চিত্র শীল্পের একাংশ এই ছবি দুইটির ব্যাপারে যৌথ প্রযোজনার নীতিমালা ভঙ্গের অভিযোগ করে আসছিলো। যদিও শুরু থেকেই এই অভিযোগ অস্বীকার করে আসছে বিগ বাজেটের এই ছবি দুইটির বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

তবে জানা গেছে অবশেষে ঈদে মুক্তি প্রতীক্ষিত এই সিনেমা দুটির সেন্সর শো অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেন্সর বোর্ড সচিব মুন্সী জালাল উদ্দিনের বরাত দিয়ে খবরটি নিশ্চিত করেছে একটি অনলাইন পত্রিকা। এ প্রসঙ্গে ওই অনলাইন পত্রিকার সাথে আলাপকালে তিনি বলেন, “বস টু’ ও ‘নবাব’ প্রিভিউ কমিটির ছাড়পত্রসহ জমা পড়েছে সেন্সরে। আমরা আগামীকাল (বুধবার) ছবি দুটো দেখব।”

কিছুদিন আগে ‘বস টু’ নিয়ে নীতিমালা লঙ্ঘনের অভিযোগ তোলে যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি। তবে বিশেষ অঙ্গীকারনামা নিয়ে শেষ পর্যন্ত প্রিভিউ কমিটির নিকট থেকে অনাপত্তিপত্র পায় সিনেমাটি । যৌথ প্রযোজনার সিনেমার ক্ষেত্রে প্রিভিউ কমিটির অনাপত্তিপত্র পাওয়ার পর সেন্সর বোর্ডে প্রদর্শিত হয়ে থাকে।

শাকিব খান এবং শুভশ্রী জুটির প্রথম ছবি ‘নবাব’ পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি।  জাজের সাথে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে কলকাতার এসকে মুভিজ।

অন্যদিকে বাবা যাদব পরিচালিত ‘বস টু’ ছবির মূল চরিত্রে আছেন কলকাতার জিৎ, শুভশ্রী গাঙ্গুলি এবং ঢাকার নুসরাত ফারিয়া। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে ঢাকার জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার জিতস ফিল্মওয়ার্কস।

Comments

comments

Scroll To Top